adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২১ মে খালেদার দুই মামলার স্যাগ্রহণ

নিজস্ব প্রতিনিধি : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’ ও ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’  দুর্নীতি মামলায় স্যা গ্রহণের দিন পুনরায় ২১ মে ধায্য করেছে আদালত।
সোমবার বেগম খালেদা জিয়ার পে আদালতে সময়ের আবেদন করেছেন তার আইনজীবী। ঢাকার বিশেষ আদালত-৩ এর ভারপ্রাপ্ত বিচারক রেজাউল ইসলাম উভয় পরে শুনানি শেষে স্ব্যা গ্রহণের দিন পুনরায় ২১ মে দিন ধায্য করেছেন আদালত।
গত ১৯ মার্চ বেগম খালেদা জিয়ার উপস্থিতিতে মামলাটির চাজ গঠন করা হয় এবং ২১ এপ্রিল স্ব্যা গ্রহনের দিন ধায্য করেছিলেন আদালত। আদালতে সাী না আসায় এবং বেগম খালেদা জিয়ার পে আদালতে সময়ের আবেদন করায় উভয় পরে শুনানী শেষে স্ব্যা গ্রহনের দিন পুনরায় ২১ মে ধার্য করেছেন আদালত।
এ মামলার অপরাপর আসামিরা হলেন বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা মহানগর আহ্বাহক সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ। এ মামলার অন্যতম আসামি খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক আছেন।
জিয়া অরফানেজ ট্রাষ্ট এ অনিয়মের অভিযোগে গত ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে। ২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
অপর মামলাটি ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ। গত ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ খান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া