adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাওলাদারের হলফনামা চেয়ে ইসিতে দুদকেরচিঠি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের দাখিলকৃত নির্বাচনী হলফনামা-২০১৩ এর তথ্য চেয়ে নির্বাচন কমিশন বরাবর চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার সকালে দুদকের সহকারী পরিচালক হামিদুল হাসান স্বারিত একটি চিঠি নির্বাচন কমিশন সচিবালয়ে পৌঁছায়। চিঠিতে আগামী ২২ এপ্রিলের মধ্যে হলফনামাসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্রের সত্যায়িত অনুলিপি দুদকে পাঠাতে বলা হয়েছে।
জাপার মহাসচিবের বিরুদ্ধে সরকারি সম্পত্তি দখলের অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করার স্বার্থে এ তথ্য চেয়ে নির্বাচন কমিশনের কাছে চিঠি দেয় দুদক।
এছাড়া বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য মোজাম্মেল হোসেনের ২০০৮ এবং ২০১৩ সালে দাখিলকৃত নির্বাচনী হলফনামা চেয়েছে দুদক। এ সংক্রান্ত একটি চিঠি ১৬ এপ্রিল নির্বাচন কমিশনে পাঠায় দুদক। চিঠিতে ১৭ এপ্রিলের মধ্যে হলফনামার তথ্য দুদকে পাঠাতে বলা হয়।
এ হলফনামা ১৭ তারিখে পাঠাতে বলা হলেও নির্বাচন কমিশনে তার হলফনামা না থাকায় বাগেরহাট থেকে হলফনামা নিয়ে এসে আজ দুদকে পাঠায় নির্বাচন কমিশন। উল্লেখ্য, নবম সংসদ নির্বাচনের আগে রুহুল আমিন হাওলাদারের টাকা ছিল ১৭ লাখ ৬৮ হাজারের কিছু বেশি। পাঁচ বছর পর এসে এখন তার নিজের নগদ টাকাই আছে ৬ কোটি ৬৬ লাখের বেশি। গতবার তার কোনো শেয়ার বা বন্ড ছিল না। এবার স্বামী-স্ত্রীর ৮ কোটি ৫০ লাখ টাকার শেয়ার, দুটি ল্যান্ডক্রুজার গাড়ি, প্লটসহ বিভিন্ন েেত্র সম্পদ বেড়েছে।
নির্বাচন কমিশনে রুহুল আমিন হাওলাদারের জমা দেয়া হলফনামা অনুযায়ী তার বাড়ি বা অ্যাপার্টমেন্ট বা দোকানভাড়া থেকে আয় হয়েছে ১ কোটি ৬২ লাখ ৬৬ হাজার টাকা। গতবার এ খাত থেকে আয় হয়েছিল ১৩ লাখ আট হাজার ৯৩৮ টাকা। সংসদ সদস্যের পারিতোষিক হিসেবে তার বার্ষিক আয় ১৩ লাখ ৮৯ হাজার ৬২৫ টাকা।
গত পাঁচ বছরে রুহুল আমিন হাওলাদার ৬৭ লাখ ৯৪ হাজার পাঁচশ ৩০ টাকা দামের একটি ও তার স্ত্রী ৫৯ লাখ ৪৪ হাজার পাঁচশ ৩০ টাকা দামের আরেকটি গাড়ির মালিক হয়েছেন। দুটো গাড়িই ল্যান্ডক্রুজার ব্র্যান্ডের। তার স্ত্রীর একশ ভরি স্বর্ণালঙ্কারসহ অন্যান্য অলঙ্কার রয়েছে। হলফনামায় উল্লেখ আছে, তিনি ধার দিয়েছেন ১০ কোটি ৫৫ লাখ টাকা। স্ত্রীকেও অর্থ ধার দিয়েছেন তিনি।
রুহুল আমিন হাওলাদারের নামে শুলশানে ১২ দশমিক ৭ কাঠা জমি রয়েছে। স্ত্রীর নামে পূর্বাচলে সাড়ে ৭ কাঠা জমি রয়েছে। রুহুল আমিনের আবাসিক ও বাণিজ্যিক ভবন আছে ২ কোটি ৩৩ লাখ ৭৬ হাজার ১৩৮ টাকা মূল্যের। স্ত্রীর নামে গতবারের মতো এবারো ১০ লাখ টাকার দালান ও একটি অ্যাপার্টমেন্ট রয়েছে বলে হলফনামায় উল্লেখ করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া