adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তরমুজ খেয়ে মৃত্যু- ঘটনা তদন্তে বিশেষজ্ঞ দল কুষ্টিয়ায়

 

ডেস্ক রিপোর্ট : তরমুজ খেয়ে দুই ভাইবোনের মৃত্যু ও ১৯ জন অসুস্থ হওয়ার ঘটনা তদন্তে ৬ সদস্যের বিশেষজ্ঞ দল কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কালোয়া গ্রামে এসেছে। 
ঢাকা রোগতত্ত্ব বিভাগের ওআইও ডা. ওয়ালিউর রহমানের নেতৃত্বে বিশেষজ্ঞ দলটি এরই মধ্যে ওই গ্রামে পৌঁছে কাজ শুরু করেছে। প্রাথমিক পর্যায়ে মৃত্যুর ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হলে ডা. ওয়ালিউর রহমান জানান, তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।
রোববার তরমুজ খেয়ে অনিক (১১) তার বোন স্মৃতির (৯) মৃত্যু হয়। এ ঘটনায় অসুস্থ হয়ে পড়েন ৩৪ জন। ঘটনার পর তরমুজ বিক্রেতা মফজেল হোসেনকে আটক করে পুলিশ। স্পর্শকাতর এই ঘটনার রহস্য উদঘাটনে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক আজিজুন নাহার ওই দিনই ঢাকা রোগতত্ত্ব বিভাগকে বিষয়টি জানান। এর পরিপ্রেেিত রোববার দিনগত রাত ৩টার দিকে ছয় সদস্যের একটি বিশেষজ্ঞ দল কুষ্টিয়া এসে পৌঁছায়। 
রোববার কালোয়া গ্রামে আসকর আলী দুপুরে কুমারখালী বাসস্ট্যান্ড থেকে তরমুজ কিনে নিয়ে বাড়িতে যান। ওই তরমুজ তার পরিবারের লোকজন ও প্রতিবেশীরা এক সঙ্গে খান। এর কিছুণ পর তারা সবাই অসুস্থ হয়ে পড়েন। তাৎণিকভাবে স্থানীয়রা তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসা শুরুর কিছুণের মধ্যে স্মৃতি মারা যায়। অবস্থার অবনতি হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে অসুস্থদের মধ্যে অনিকের মৃত্যু হয়।
এদিকে, তরমুজ খেয়ে শিশু মৃত্যুর ঘটনা কুষ্টিয়াজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এছাড়া কুষ্টিয়ায় তরমুজ বিক্রিতে ভাটা পড়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া