adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জোয়ার-ভাটার খোঁজ নিয়ে সমুদ্র ভ্রমণের পরামর্শ প্রধানমন্ত্রীর

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : জোয়ার-ভাটার খোঁজ-খবর নিয়ে সমুদ্র ভ্রমণে যাওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেন্ট মার্টিনসে ছাত্র নিখোঁজের সাত দিনের মাথায় সোমবার মন্ত্রিসভার অনির্ধারিত বৈঠকে এ কথা জানান প্রধানমন্ত্রী। 
সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর মন্ত্রিসভার একজন সদস্য জানান, জোয়ার-ভাটার খোঁজ-খবর নিয়ে সমুদ্র ভ্রমণে পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ বিষয়ে অভিভাবকদের সচেতন থাকার আহবান জানান প্রধানমন্ত্রী। 
তিনি বলেন, কক্সবাজার এলকায় সমুদ্র ভ্রমণের নির্দেশনার বিষয়টি আলোচনায় স্থান পায়। সাঁতার না জানা থাকলে সমুদ্র ভ্রমণের বিষয়ে ভেবে দেখার জন্য বলা হয়েছে। এ সব বিষয়ে অভিভাবকদের সচেতন থাকার আহবান জানান প্রধানমন্ত্রী।    
বাংলাবর্ষের প্রথম দিন ১৪ এপ্রিল ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের চার ছাত্র সমুদ্র ভ্রমণে সেন্ট মার্টিন যায়। পানিতে নামলে ৯ ছাত্র ভেসে যায় সাগরের পানিতে। সঙ্গে সঙ্গে ৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। বাকি চারজনের মধ্যে মনফেজুল ইসলাম ইভান ও সাদ্দাম হোসেনের লাশ উদ্ধার করে কোষ্ট গার্ড। আর ইশতিয়াক বিন মাহমুদ উদয় ও সাব্বির হাসানকে সাগরে রেখেই সোমবার উদ্ধার অভিযান শেষ করা হয়।      
কক্সবাজার হাসপাতালে জনবল নিয়োগ না করায় ক্ষোভ অপরদিকে কক্সবাজারে হাসপাতাল নির্মাণের পরে সেখানে জনবল নিয়োগ না করায় ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দেশের সব হাসপাতালে দ্রুত জনবল নিয়োগের জন্য নীতিমালা করতেও নির্দেশ দেন তিনি। প্রয়োজনীয় জনবল নিয়োগ নিশ্চিত করতে মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান করে সংশ্লিষ্ট অন্যান্য সচিবদের সদস্য করে একটি কমিটি গঠনের নির্দেশও দেন প্রধানমন্ত্রী। 
সরকারি হাসপাতালে প্রয়োজনীয় পদ সৃষ্টি ও শূন্য পদে দ্রুত নিয়োগ দিতে সুপারিশ করবে এই কমিটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া