adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহের শুরুতে বাড়ছে সূচক

নিজস্ব প্রতিবেদক : দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার মূল্যসূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।
ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টা ২৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৩৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৩৫ পয়েন্টে ওঠে আসে। এছাড়া ডিএস-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭০৯ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১ পয়েন্টে দাঁড়ায়।
লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৭১টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দাম। এ সময়ে লেনদেন হয়েছে মোট ১০২ কোটি টাকা।
টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করছে- লাফার্জ সুরমা, মেঘনা পেট্রোলিয়াম, হাইডেলবার্গ সিমেন্ট, অলিম্পিক, তিতাস গ্যাস, গ্রামীণফোন, পদ্মা অয়েল, এবি ব্যাংক, বিডি বিল্ডিং ও ইউসিবিএল।
এদিকে সিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, বেলা ১১টা ২৯ মিনিটে সিএসইর সিএসসিএক্স সূচক ৪১ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৯১০ পয়েন্টে ওঠে আসে। এছাড়া সিএসই-৩০ সূচক ৩৯ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৯২ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হওয়া ১১৯টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৭৮টির, কমেছে ২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির দাম। লেনদেন হয়েছে মোট ৬ কোটি ৭৮ লাখ টাকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া