adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌলিক অধিকার কয়টি- অর্থমন্ত্রীকে শেখাবেন আবুল কালাম আজাদ

নিজস্ব প্রতিবেদক : মানুষের কয়টি ‘মৌলিক অধিকার’ রয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে  তা শেখাতে চান বাংলাদেশ ন্যাশানালিস্ট পার্টি (বিএনএফ) সভাপতি ও সংসদ সদস্য আবুল কালাম আজাদ।
অর্থমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেছেন, মানুষের যে ৫টি মৌলিক অধিকার আছে তার একটাও আপনি জানেন বলে মনে হয় না। যদি নাই জানেন তবে আমার কাছে আসেন আমি শিখিয়ে দেব। রোববার বিকেলে জাতীয় প্রেসকাবের কনফারেন্স লাউঞ্জে এক সমাবেশে তিনি এ কথা বলেন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা বিএনফে যোগদান উপলে এ সমাবেশের আয়োজন করা হয়। আবুল কালাম আজাদ বলেন, ‘ভারত বাংলাদেশের যুদ্ধের সময় সাহায্য করেছিল ঠিকই কিন্তু তারা এই সাহায্যের বিনিময়ে বাংলাদেশ থেকে ২২ হাজার কোটি টাকার অস্ত্র লুট করে নিয়েছিল। তারা বাংলাদেশকে যা দিয়েছিল তার চেয়ে বেশি নিয়ে গেছে।’
সমাবেশে সরকারের উদ্দেশে তিন বলেন, ভারতকে আমরা পরম বন্ধু হিসেবে দেখতে চাই। কিন্তু তাদের দালালি চাই না। বাংলাদেশ সম্পর্কে ভারতের হস্তপে রুখে দিতে হবে।
পররাষ্ট্রনীতির সমালোচনা করে তিনি বলেন, নতজানু পররাষ্ট্রনীতির কারণে বর্তমান সরকার ভারতের সঙ্গে একটা চুক্তিও করতে পারেনি। বরং বাংলাদেশের সম্পদ বিলিয়ে দিচ্ছে তাদের হাতে।
বিএপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান প্রসঙ্গে বিএনএফ সভাপতি বলেন, ‘জিয়াই ছিলেন বাংলাদেশের প্রথম নির্বাচিত রাষ্ট্রপতি। তাতে বিতর্কের কিছুই নাই। যদি কেউ প্রমাণ চান আমার কাছে আসেন আমি প্রমাণ দেব।
তিনি আরও বলেন, জিয়াকে নিয়ে অনেকেই অনেক সমলোচনা করেন। কেউ বলেন তিনি আইএসআইয়ের চর, আবার কেউ বলেন তিনি মুক্তিযুদ্ধই করেননি। তবে আমি বলব তার সম্পর্কে এসব কথা বললে শেখ মুজিব সম্পর্কেও অনেক অজানা তথ্য বেরিয়ে আসবে যা বিব্রতকর! সংগঠনের মহানগর আহ্বায়ক মাহজাবিন ওয়াহিদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- যুগ্ম আহ্বায়ক মীর রফিকুল ইসলাম আরজু, সদস্য সচিব অ্যাডভোকেট এস এম ইসলামসহ দলের অন্যান্য নেতারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া