adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা বিভাগ অঘোষিত চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক : ২০০৬-০৭ মৌসুমে খুলনা বিভাগকে হারিয়ে জাতীয় ক্রিকেট লিগে চতুর্থ ও শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা বিভাগ। ১৫তম আসরে এসে দাপুটে পারফরমেন্স ধরে রেখে শীর্ষস্থানে থাকল তারা। সপ্তম ও শেষ রাউন্ডে এসে আবারও খুলনার বিপে মাঠে নামল। খেলার ফল এখনও নির্ধারণ হয়নি। তবে পয়েন্টের হিসাব নিকাশে ইতোমধ্যে চ্যাম্পিয়ন হওয়ার শর্ত পূরণ করেছে মোহাম্মদ শরীফের দল।
১১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে কক্সবাজার স্টেডিয়ামে খুলনার মুখোমুখি হয়েছিল ঢাকা। ৯০ পয়েন্ট নিয়ে দুইয়ে থেকে ঢাকা মহানগরকে মোকাবিলা করছে রাজশাহী। এক ম্যাচে ২৫ পয়েন্টের বেশি পাওয়া সম্ভব নয়। সেেেত্র ঢাকা বিভাগের প্রয়োজন ছিল ৫ রান। প্রথম দিন খুলনাকে ২৪৩ রানে গুটিয়ে দিয়ে তিনটি বোলিং বোনাস পয়েন্ট পায়। আর রোববার ব্যাট হাতে প্রথম ইনিংসে দলীয় স্কোর ২০০ পার করে ও লিড নিয়ে আরও দুই পয়েন্ট দখল করল ঢাকা। এখন জয়-পরাজয়ে তাদের কিছুই যায় আসে না।
এক উইকেট হারিয়ে ৭৫ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ঢাকা। আব্দুর রাজ্জাকের বোলিং ঘূর্ণিতে এদিন বিপর্যস্ত হয়ে পড়েছিল তারা। ১৩৯ রানের মধ্যে সাত উইকেট হারালে নুরুল হাসান হাল ধরেন। শরিফের সঙ্গে ৮৪ রানের জুটি গড়েন তিনি।
ঢাকা অধিনায়ক ৮৯ বলে দুটি করে চার ও ছয়ে ৩৬ রানে আউট হলেও নুরুল একপ্রান্ত আগলে রেখে শতকের দেখা পান। ১৪৫ বলে আট চার ও চারটি ছয়ে ১০১ রানে নাহিদুল ইসলামের শিকার হন। নাজমুল অপুকে রাজ্জাক ৯ রানে নিজামউদ্দিনের তালুবন্দি করে ঢাকাকে গুটিয়ে দিলেও ততণে তাদের লিড ৯ রানের।ঢাকার ইনিংসে উল্লেখ করার মতো সমান ৪২ রান আসে আব্দুল মজিদ ও রনি তালুকদারের ব্যাটে। ষষ্ঠ ম্যাচে ঢাকা মহানগরের বিপে দ্বিতীয় ইনিংসে নয় উইকেট পাওয়া রাজ্জাক এদিন ঢাকা বিভাগের পেলেন ছয়টি উইকেট।
দ্বিতীয় ইনিংস খেলতে নেমে এনামুল হক ও ইমরুল কায়েস প্রতিরোধ গড়লেও দিন শেষে তিনটি উইকেট হারায় খুলনা। ইমরুল ৩৮ রানে আউট হলেও ৩৬ রানে অপরাজিত ছিলেন ওপেনার এনামুল। দুটি উইকেট পান শুভাগত হোম।
দ্বিতীয় দিন শেষে
খুলনা বিভাগ: প্রথম ইনিংস- ২৪৩/১০, দ্বিতীয় ইনিংস- ৯৪/৩ (৩৬ ওভার)
ঢাকা বিভাগ: প্রথম ইনিংস- ২৫২/১০

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া