adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজার বিজিবির সদর দফতরে বিস্ফোরণ, আহত ১১

ডেস্ক রিপোর্ট : বিজিবির কক্সবাজার সদর দফতরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর উপস্থিতিতে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে হঠাৎ বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন বিজিবির ১১ সদস্য। এ সময় ঘটনাস্থলের খুব কাছেই অবস্থানরত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিজিবি’র মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অল্পের জন্য দুর্ঘটনা থেকে রা পেয়েছেন।
রোববার দুপুরে বিজিবি’র কক্সবাজার সেক্টর সদর দফতরের মাঠে এই ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন- বিজিবি’র সদস্য সৈনিক হাবিবুর রহমান হাবিব, ফয়েজুল কবির, বেলায়েত হোসেন, মিলন কান্তি, লেফটেন্যান্ট নায়েক জাহিদ, আশরাফুল ইসলাম, আদনান আরাফাত, আলিম, বিপ্লব, হালিম ও আনিস। তাদের প্রত্যেককেই গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও আরো কয়েকজন সামান্য আহত হয়েছেন বলে জানা গেছে।
রোববার দুপুর ১টার দিকে বিজিবি’র কক্সবাজার সেক্টর সদর দফতরের মাঠে মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহম্মদ, চট্রগ্রাম দণি-পূর্ব বিজিবির কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহমদ আলী, চট্রগ্রাম জোন কমান্ডার মেজর জিয়া, কক্সবাজারের সেক্টর কমান্ডার কর্নেল খন্দকার ফরিদ হাসান, পুলিশ সুপার আজাদ মিয়া প্রমুখ।
অনুষ্ঠানের এক পর্যায়ে ইয়াবাসহ বিপুল পরিমাণ বিভিন্ন মাদকদ্রব্য নষ্ট করার প্রক্রিয়া শুরু হয়। ওই সময় মজুদ করা ইয়াবায় কেরোসিন ঢেলে আগুন দেয়ার সঙ্গে সঙ্গেই সেগুলো বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিজিবি’র মহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তারা দ্রুত পেছনে সরে গেলেও আহত হন বিজিবি’র ১১ জন সদস্য। আহতদের দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। পরে গত তিন মাসে জব্দকৃত প্রায় ছয় কোটি টাকার বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া