adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবির তহবিলের টাকা আকরাম খানের ব্যক্তিগত হিসাবে!

ডেস্ক রিপোর্ট : নিয়মানুযায়ী টুর্নামেন্ট আয়োজনের খরচের টাকা বিসিবির তহবিল থেকে বিভাগীয় ক্রীড়া সংস্থাগুলোর হিসাবে জমা হওয়ার কথা। দেশের অন্য ছয়টি বিভাগে তাই হয়েছে। কিন্তু ব্যতিক্রম শুধু চট্টগ্রামে। নজিরবিহীনভাবে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার খরচের টাকা জমা হয়েছে বিসিবি পরিচালক আকরাম খানের ব্যক্তিগত হিসাবে। 
এ ঘটনা নিয়ে তোলপাড় চলছে চট্টগ্রামের ক্রীড়াঙ্গনে। ঘটনাটিকে ক্রীড়া সংস্থার ইতিহাসে নজিরবিহীন দুর্নীতি হিসেবে দেখছেন কর্মকর্তারা। অনেকে বিসিবি পরিচালক আকরাম খানের স্বেচ্ছাচারিতা হিসেবেও অভিযোগ তুলেছেন।
বিসিবি সূত্রে জানা যায়, নিয়মানুযায়ী জাতীয় ক্রিকেট লিগ ও বয়স ভিত্তিক টুর্নামেন্ট আয়োজনে দলগঠন, খেলোয়াড়দের ফি-সহ সার্বিক খরচ বিভাগীয় ক্রীড়া সংস্থাগুলোর কাছে পাঠিয়ে দেয় বিসিবি। এবার জাতীয় লিগ শুরু হওয়ার আগেই ছয়টি বিভাগীয় ক্রীড়া সংস্থার কাছে খরচের টাকা পাঠিয়ে দেওয়া হয়। নিয়ম অনুযায়ী সার্বিক খরচ পাঠানোর কথা ছিল চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থায়। কিন্তু নজিরবিহীনভাবে খরচের টাকা ব্যক্তিগত হিসাবে নিয়ে নেন স্বয়ং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
এনিয়ে ােভ প্রকাশ করেছে চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার একাধিক কর্মকর্তা। তারা বলেন, এতবছর ধরে বিসিবি থেকে সংস্থার হিসাবে খরচের টাকা পাঠানো হতো। এবারই প্রথম কারো ব্যক্তিগত হিসাবে টাকা জমা করা হয়েছে। এটা নজিরবিহীন অনিয়ম এবং বড় ধরণের দুর্নীতি। অডিটে নিশ্চিতভাবে এটা নিয়ে আপত্তি উঠবে।
বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল্লাহ্  বলেন, বিভাগীয় ক্রীড়া সংস্থার খরচের টাকা কারো ব্যক্তিগত হিসাবে জমা হওয়ার কথা আমার জানা নেই। বিষয়টি খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।
এ প্রসঙ্গে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের কাছে জানতে চাইলে তিনি মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন, বিষয়টি নিয়ে আমি বিব্রত বোধ করছি। সবার উচিত স্ব স্ব অবস্থানে থেকে আইন মেনে চলা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া