adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়া স্বাধীনতা ঘোষণা করেন : কর্নেল অলি

নিজস্ব প্রতিবেদক : লেবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, স্বাধীনতার ঘোষণা করেছিলেন শহীদ জিয়াউর রহমান। আমি সেখানে উপস্থিত ছিলাম। বঙ্গবন্ধু গ্রেফতার হওয়ার কারণে স্বাধীনতার ঘোষণা করতে পারেননি।  
শনিাবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে গণতান্ত্রিক মহিলা দলের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের ভূমিকা তুলে ধরে অলি আহমদ বলেন, মুক্তিযুদ্ধে সাধারণ মানুষ অংশ নিয়েছিল। এর সঙ্গে ছিল বিভিন্ন বাহিনীর সদস্যরা। সেই সময় আওয়ামী লীগের কোনো নেতা-কর্মীকে চোখে পড়েনি।
আওয়ামী লীগের উদ্দেশে কর্নেল অলি বলেন, গত পাঁচ বছরে আওয়ামী লীগের ক্যাডাররা ছাড়া বাকি সবাই নির্যাতিত হয়েছে। ১৫ মাসে ছয় হাজার নারী-শিশু ধর্ষণের শিকার হয়েছে। তাদের অভিশাপ একদিন আপনাদের লাগবেই।
যারা আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করে দেশের ক্ষতি করেছেন তাদের ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে অলি আহমদ বলেন, এরা সবাই বিদেশে চলে যাওয়ার চেষ্টা করছে। সুযোগ পেলেই চলে যাবে।
তাহমিনা আজাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার কামাল উদ্দিন মোস্তফা, যুগ্ম মহাসচিব ড. জহির, মহানগর সভাপতি এম এম খালেদ সাইফুল্লা ও গণতান্ত্রিক যুবদলের সভাপতি তমিজউদ্দীন টিটু প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া