adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৫ ঘণ্টা পর মুক্ত রিজওয়ানার স্বামী

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতি বেলার নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণের প্রায় ৩৫ ঘণ্টা পর ছেড়ে দিয়েছে অপহরণকারীরা।
কলাবাগান থানার এএসআই জানিয়েছেন, কলাবাগান এলাকায় চেকপোস্টে তল্লাশি চালানোর সময় একটি সিএনজিতে ছেড়া শার্ট গায়ে একজন যাত্রীকে দেখতে পেয়ে জিজ্ঞাসাবাদ করার সময় পুলিশ জানতে পারে যে তিনি সিদ্দিক, যিনি নারায়ণগঞ্জ থেকে অপহৃত হয়েছিলেন। এরপর সিদ্দিককে ধানমন্ডি থানা হেফাজতে নিয়ে যায় পুলিশ ও তার পরিবারকেও অবহিত করা হয়।
বেলা'র আইনজীবী ইকবাল কবীর জানিয়েছেন, বৃহস্পতিবার রাত প্রায় দুইটার দিকে তিনি জানতে পারেন যে আবু বকর সিদ্দিককে অপহরণকারীরা ছেড়ে দিয়েছে এবং পুলিশ তাকে ধানমন্ডি থানা হেফাজতে নিয়ে গেছে।
কবীর জানিয়েছেন আবু বকর সিদ্দিকের সঙ্গে কথা বলে তিনি জানতে পেরেছেন, মিরপুরের শেওড়াপাড়া এলাকায় রাতে সিদ্দিককে ফেলে রেখে যায় অপহরণকারীরা। ছেড়ে দেয়ার সময় বাসায় ফেরার ভাড়া বাবদ তিনশো টাকাও দিয়ে দিয়েছে অপহরণকারীরা। এরপর শেওড়াপাড়া থেকে তিনি রিকশায় ওঠেন, কিছু পরে একটি সিএনজি ভাড়া করেন তারা বাসা সেন্ট্রাল রোডের উদ্দেশ্যে। এরপর কলাবাগান চেকপোস্টে পুলিশ সিএনজি থামালে সিদ্দিক আবেগাপ্লুত হয়ে জানান যে, তিনি অপহৃত হয়েছিলেন বুধবার এবং রাতে মিরপুরে তাকে ছেড়ে গেছে অপহরণকারীরা। একথা শুনে তাকে ধানমন্ডি থানায় নিয়ে যায় পুলিশ।
তবে ইকবাল কবীর জানিয়েছেন,আবু বকর সিদ্দিককে বাসায় নিয়ে যাওয়া হয়েছে এবং তিনি সুস্থ আছেন। কবীরকে নিয়ে বাসার ফেরার সময় রিজওয়ানা হাসান সবার প্রতি কৃতজ্ঞতা জানান।
তবে সিদ্দিককে কারা অপহরণ করেছিল কেন করেছিল সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। আবু বকর সিদ্দিক পুলিশকে জানিয়েছেন তার ওপর কোনো ধরনের অত্যাচার করা হয়নি, তবে অপহরণের পর থেকে ছেড়ে দেয়ার আগ পর্যন্ত প্রায় ৩৫ ঘণ্টা তার চোখ বাঁধা অবস্থাতেই ছিল।
তবে ইকবাল কবীর জানিয়েছেন, সিদ্দিক তাকে বলেছেন যে, অপহরণকারীরা টাকা নিয়ে আলোচনা করলেও সিদ্দিকের কাছে কেউ চাঁদা চাননি। আইনি প্রক্রিয়া সম্পন্নের জন্য শনিবার নারায়ণগঞ্জ কোর্টে নিয়ে যেতে হবে সিদ্দিককে এবং তারপর ম্যাজিস্ট্রেটের সামনে থেকে নিজেদের কাছে নিয়ে আসা হবে বলে জানান ইকবাল কবীর। সূত্র- বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া