adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতিহাস বদলানো যায় না: জয়

নিজস্ব প্রতিবেদক : ‘স্বৈরশাসক ও ভণ্ডরা’ চেষ্টা চালালেও বাংলাদেশের ইতিহাসকে বদলাতে পারেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবসে এক ফেইসবুক স্ট্যাটাসে এ মন্তব্য করেন তিনি।
জয় বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের ইতিহাসে সমৃদ্ধ। আমরা স্বাধীনতার লড়াইয়ে নেতৃত্ব দিয়েছিলাম। স্বৈরশাসক এবং ভণ্ডরা আমাদের ইতিহাস পাল্টে ফেলার চেষ্টা করেছে। কিন্তু ইতিহাসকে কেউ বদলাতে পারে না!
সম্প্রতি লন্ডনে দলীয় এক অনুষ্ঠানে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি দাবি করেন তার ছেলে তারেক রহমান। এর পরপরই লন্ডনে আরেক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাংলাদেশের প্রথম ‘অবৈধ প্রধানমন্ত্রী’ বলে মন্তব্য করেন তিনি।
এ বক্তব্য দেয়ার পর লন্ডনে অবস্থানরত তারেকের বিরুদ্ধে বিভিন্ন মহল থেকে ইতিহাস বিকৃতির অভিযোগ উঠেছে। জয় ফেইসবুক স্ট্যাটাসে লেখেন, আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশ সরকার এর প্রথম মন্ত্রিসভা এই দিন শপথ নিয়েছিল। মাননীয় তাজউদ্দিন আহমেদ আমাদের প্রথম প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেন। তিনি সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য সোহেল তাজের বাবা।
ওইদিন বঙ্গবন্ধুকে প্রথম রাষ্ট্রপতি ঘোষণা করা হয়। তিনি পাকিস্তানি সামরিক জান্তার হাতে বন্দি থাকায় মাননীয় সৈয়দ নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব দেয়া হয়। তিনি মন্ত্রি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বাবা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া