adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফিদেল কাস্ত্রোর সঙ্গে তারেককে তুলনা করলেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে বিপ্লবী কমিউনিস্ট নেতা কিউবার সাবেক প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোর সঙ্গে তুলনা করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসকাবে তারেক রহমান সম্পর্কে ‘ধারাবাহিক মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে’ তিনি এ তুলনা করেন। ফখরুল ইসলাম বলেন, ‘জিয়াউর রহমান, তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার বা মিথ্যাচার নতুন কিছু নয়। খালেদা জিয়ার বিরুদ্ধে কুৎসা রটনা নতুন কিছু নয়। বাংলাদেশের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছে এটা তাদেরই নীলনকশার একটি অংশ।’
আওয়ামী লীগ নেতাদের বই পড়ার পরামর্শ দিয়ে মির্জা আলমগীর  বলেন, দয়া করে মুক্তিযুদ্ধের পূর্বাপর কথোপকথন বইটা পড়ুন, একে খন্দকার, মির্জা সাইদুর রহমান, মাইদুল হাসানের কথোপকথন।
আওয়ামী লীগের উদ্দেশে তিনি বলেন, ‘তারেক রহমান ইতিহাসের একটা সত্য তুলে ধরেছেন। বিভিন্ন বই থেকে সত্য উদঘাটন করেছেন। তারেক রহমানের একটি কথাতেই আপনাদের গায়ে চোতরা পাতা লেগেছে। সে বইগুলো যদি ভুল হয়ে থাকে তা বলুন। কিন্তু কষ্ট লাগে পার্লামেন্টে দাঁড়িয়ে শ্রদ্বেয় ব্যক্তিবর্গ যখন অশ্লীল কথা বলেন। তখনই বোঝা যায় আপনারা কতটা দেউলিয়া হয়ে গেছেন।’
তোফায়েল আহমেদের প্রতি ইঙ্গিত করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ১৫ আগস্ট শেখ মুজিব যখন নিহত হয় তখন রীবাহিনীর প্রধান কোথায় ছিলেন। একমাত্র কাদের সিদ্দিকী সাহেব ছাড়া আওয়ামী লীগের কোনো নেতা প্রতিবাদ করেননি।
তিনি বলেন, ‘জিয়াউর রহমান, খালেদা জিয়া এবং তারেক রহমান সম্পর্কে যারা কুৎসা রটনা করে তারা টিকবে না। ফিদেল কাস্ত্রোর বিদ্রোহ করার পর আদালতে তিনি বলেছিলেন, আমার ফাঁসি হতে পারে, কিন্তু ইতিহাস আমাকে ধারণ করবে। ইতিহাস তাকে ধারণ করেছে।
ছাত্রদল নেতাদের শ্লোগানে ফখরুলের বক্তব্য বিঘ্ন ঘটায় তিনি তাদের উদ্দেশে বলেন, ‘আপনারা ভালো শ্লোগান দিতে পারেন জানি। সব জায়গায় শ্লোগান দিবেন না। আমরা যদি এই সময় পার করতে না পারি, তবে বাংলাদেশের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। প্রতিটা শিা প্রতিষ্ঠানে ছাত্র সংগঠন তৈরি করতে হবে।
ছাত্রদল আয়োজিত এই প্রতিবাদ সমাবেশে সভপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদন। সমাবেশ পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির। অন্যদের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু, ছাত্রদলের সাবেক নেতা আমিরুজ্জামান খান শিমুল প্রমুখ বক্তৃতা করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া