adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবার সরব সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে থাকলেও এক-এগারোর পর প্রগতিশীল গণতান্ত্রিক দলে (পিডিপি) যোগ দিয়েছিলেন তিনি। সেই থেকে তার দেখা মেলে না আওয়ামী লীগের কোনো দলীয় কর্মকাণ্ডে। দীর্ঘদিন সংস্কারপন্থী তকমা নিয়ে দল থেকে দূরে থাকা সাঈদ খোকন হঠাৎ পুরান ঢাকার রাজনীতিতে আভির্ভূত হলেন।
রাজধানীর বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্কুলের মাঠে বংশাল কোতোয়ালি থানা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে হঠাৎ করেই সাঈদ খোকনের আগমনে ‘খোকন, খোকন’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে। ঢাকার প্রথম নির্বাচিত মেয়র ও নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত মোহাম্মদ হানিফের ছেলে খোকনকে পেয়ে হানিফ-ভক্তরা উচ্ছ্বসিত হয়ে ওঠেন।
মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ সম্মেলনের উদ্বোধন করেন। এর পরই সমাবেশস্থলে আসেন ঢাকার প্রয়াত মেয়রের ছেলে ও নগরের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন। তার আগমনে পাল্টে যায় পুরো দৃশ্যপট। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সমাবেশস্থল। তিনি প্রথমে মঞ্চে ওঠেননি। তাকে মঞ্চে তোলার দাবিতে শুরু হয় হইচই। পরে মঞ্চে উঠে হাত নেড়ে সমাবেশ শান্ত করেন।
কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান পর্বতের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি কেন আসেননি তা জানা যায়নি। তার অনুপস্থিতিতে প্রধান অতিথির আসন নেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
সাঈদ খোকনের আগমনে নগর আওয়ামী লীগের অনেক নেতা খুশি হলেও কালো মেঘ নেমে আসে কারো কারো মুখে। তার উপস্থিতি স্বাভাবিকভাবে নিতে পারেননি অনেকে।
ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফ ২০০৩ সালে নগর আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। ২০০৬ সালে রাজধানীর মুক্তাঙ্গনে এক সমাবেশে বক্তব্য দেয়ার সময় হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে বিদেশে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
বাবার রাজনীতির উত্তরাধিকার নিয়েই রাজনীতিতে আসেন সাঈদ খোকন। হন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।
সম্মেলনে সংক্ষিপ্ত বক্তব্যে সাঈদ খোকন বলেন, দীর্ঘদিন পর আপনাদের মাঝে হাজির হয়েছি। সামনে অত্যন্ত কঠিন ও বন্ধুর পথ। আশা করি, আপনারা বিগত দিনের মতো ত্যাগ স্বীকার করে অগ্রযাত্রা অব্যাহত রাখবেন।
নেতৃত্ব পরিবর্তনশীল উল্লেখ করে খোকন বলেন, পুরোনোদের মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমরা নতুনরা দল ও দেশকে এগিয়ে নিয়ে যাব। এ জন্য তিনি  সবার সহযোগিতা চান।
 সম্মেলনে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক সাংসদ মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া