adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের পর্দা উঠছে বুধবার

স্পোর্টস ডেস্ক : ভারতের লাভজনক ক্রিকেট প্রতিদ্বন্দ্বিতায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পর্দা উঠছে বুধবার। সপ্তম আসরের শুরুর ম্যাচগুলো হবে দেশের বাইরে। সংযুক্ত আরব আমিরাতের দুবাই, শারজা ও আবুধাবিতে ২০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিনে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও সাবেক চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হচ্ছে।
গৌতম গম্ভীরের কলকাতা এবারের আসরেও ২০১২ সালের পুনরাবৃত্তি ঘটাতে চায়। সাকিব আল হাসান ও জ্যাক ক্যালিসদের মতো অলরাউন্ডারদের নিয়ে আশাবাদী ভারতীয় ওপেনার। এছাড়া এবার পেসারদের উপরও আস্থা রাখছেন গম্ভীর। অন্যদিকে মুম্বাইকে গতবার চ্যাম্পিয়ন খেতাব জেতানো শচীন টেন্ডুলকার এখনও আছেন দলের সঙ্গে। ম্যাচের আগের দিন দলের অনুশীলন মাঠে পরামর্শও দিতে দেখা গেছে তাকে।
বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় প্রথম দিন একমাত্র ম্যাচটি অনুষ্ঠিত হবে। প্রতিবারের মতো সেট ম্যাক্স সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে। আমিরাতে আইপিএলের শেষ লড়াই হবে ৩০ এপ্রিল পর্যন্ত। এরপর একদিনের বিরতি দিয়ে ২ মে থেকে ভারতের মাটিতে হবে বাকি ম্যাচগুলো।
গ্র“পের ৩৬টি লড়াইসহ প্লেঅফের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে ভারতে। ৮ ফ্র্যাঞ্চাইজি নিয়ে নিজ দেশে ১০টি ভেন্যুতে হবে এই লড়াই। ফাইনাল ম্যাচটি হবে ১ জুন মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। গত বছরের চেয়ে এবারে একটি দল কম নিয়ে হচ্ছে এই আসর। পুনে ওয়ারিয়র্স বিভিন্ন জটিলতায় নিজেদের প্রত্যাহার করে নিয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া