adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাহুলের বিয়ে দিন!

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনে বিয়ে বিতর্ক বেশ জমে উঠেছে। মোদির বিয়ে নিয়ে এতদিন প্রতিপক্ষ বিজেপির উদ্দেশে প্রচুর বাক্যবাণ ছুড়েছে কংগ্রেস।এর মোক্ষম জবাব দিতেই যেন প্রথমবারের মত মুখ খুলেছে বিজেপির সহযোগী সংগঠন শিবসেনা। তারা কংগ্রেস নেতাদের উদ্দেশ্য করে বলেছে, অন্যের বিয়ে নিয়ে মাথা না ঘামিয়ে এবার রাহুল গান্ধীকে বিয়ে দিয়ে দাও। বয়স তো আর কম হলো না!
রোববার শিবসেনার মুখপাত্র ‘সামানা’ প্রত্রিকায় প্রকাশিত সম্পাদকীয়তে মোদির বিয়ে নিয়ে বিরূপ মন্তব্য করায় কংগ্রেস নেতাদের সমালোচনা করে বলা হয়, মোদির বিয়ে নিয়ে যারা সমালোচনা করেন তারা বোকা। পত্রিকায় আরো বলা হয়, মোদির সমালোচনা বাদ দিয়ে তাদের কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে বিয়ে করানো উচিত।
উল্লেখ্য, গত বুধবার গুজরাট রাজ্যের ভাদোদারা আসন থেকে লোকসভা নির্বাচনে বিজেপির পক্ষ থেকে মনোনয়নপত্র দাখিল করেন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। তাতে তিনি স্ত্রীর নামের স্থানে লেখেন ‘যশোদাবেন’। অথচ আগের সব নির্বাচনে সে স্থানটি খালিই রাখতেন। সবাই জানতো মোদি চিরকুমার।

মোদির স্ত্রীকে ভারতরত্ন দেয়া উচিত

গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি কিছুদিন আগেই  স্ত্রী হিসেবে যশোদাবেনকে স্বীকার করে নিয়েছেন । এবার তাকে ভারতরতœ দেওয়া উচিত বলে মন্তব্য করলেন আসমের মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। গগৈ বলেন, দতিনি যন্ত্রনা ও আত্মত্যাগের প্রতীক।
আসামের মুখ্যমন্ত্রী গগৈ বলেছেন, আগামী ১০ দিনের মধ্যে আমি যশোদাবেনকে ভারতরতœ দেওয়ার জন্য লিখিত সুপারিশ জানাতে চলেছি। ওনাকে শত কুর্নিশ। উনি একজন অসাধারণ মহিলা। এখানেই শেষ নয়। তিনি তার প্রশংসা করে আরো বলেছেন, যশোদাবেন  ভারতের নারী সমাজের প্রতীক। শুধু দেশের কাছে নয়, গোটা দুনিয়ার কাছে উনি যন্ত্রনা ও আত্মত্যাগের নিদর্শন। মুখ বুজে এত অবহেলা সহ্য করার জন্য তাঁর নোবেল পুরস্কার পাওয়া উচিত।
এ সময় তিনি  মোদির সমালোচনা করে বলেন, নরেন্দ্র মোদি নিজেকে সন্যাসী হিসেবে দাবি করে থাকেন। কিন্তু প্রকৃতপক্ষে উনি একজন গেরুয়াধারী পুরুষ, যিনি ক্ষমতা যেতে চান। প্রকৃত সন্যাসী  হলেন যশোদাবেন। মোদি কেবল মুখ্যমন্ত্রীর পদটাই বোঝেন এবং  এমন একজন মানুষই ভারতের প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া