adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের ক্যানসাস সিটিতে গুলিবর্ষণ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যানসাস সিটিতে ইহুদিদের একটি সামাজিক কেন্দ্র ও একটি বৃদ্ধ নিবাসের বাইরে গুলিবর্ষণে তিনজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে এক নারী, এক ব্যক্তি ও তার কিশোর বয়সী নাতি রয়েছেন।
রোববার দুপুর ১টার দিকে ৭০ বছর বয়সী এক শ্বেতাঙ্গ ব্যক্তি ‘হেইল হিটলার’ বলে উল্লেখিতদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে, জানিয়েছে বিবিসি। স্থানীয় গণমাধ্যমগুলোতে জানানো হয়েছে, ক্যানসাসের ওভারল্যান্ড পার্ক এলাকার জিউস কম্যুনিটি ক্যাম্পাস ও নিকটবর্তী ভিলেজ শ্যালোমে গুলিবর্ষণের এ ঘটনা ঘটেছে।
এ ঘটনায় পুলিশ ৭০ বছর বয়সী ওই সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে। স্থানীয় একটি হাসপাতাল থেকে জানানো হয়েছে, গুলিবিদ্ধ এক কিশোর তাদের এখানে চিকিতসাধীন আছেন এবং তার অবস্থা সংকটাপন্ন।
সামাজিক কেন্দ্রের সামনে নিহতরা হলেন ড. উইলিয়াম লুয়িস কর্পোরান ও তার ১৪ বছর বয়সী নাতি রিয়াট গ্রিফিন আন্ডারউড। সামাজিক কেন্দ্রের গাড়ি রাখার জায়গায় তাদের হত্যা করা হয়। তারা দুজনেই খ্রিস্টান ধর্মাবলম্বী ছিলেন।
এই সামাজিক কেন্দ্র থেকে কয়েকটি গলি পরে বৃদ্ধনিবাস ভিলেজ শ্যালোমে অপর এক নারীকে গুলি করে হত্যা করা হয়। হামলাকারী স্থানীয় বাসিন্দা নয় এবং হামলায় সে একটি শটগান ব্যবহার করেছে বলে জানিয়েছে পুলিশ। এটি সেমেটিক বিরোধী হামলার ঘটনা কিনা তা বলার সময় এখনও হয়নি বলে জানিয়েছে পুলিশ।
এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে ঘটনাটিকে ‘হৃদয়বিদারী’ বলে উল্লেখ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা।
ইহুদিদের ‘পাসওভার’ পরবের আগের দিন হামলাটি চালানো হলো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া