adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুঃখ-কান্তি ভুলে এগিয়ে যাওয়ার আহ্বান খালেদার

নিজস্ব প্রতিবেদক : পুরাতন বছরের দুঃখ, কান্তি-অবসাদ, হতাশা-গ্লানি ভুলে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রোববার বাংলা নববর্ষে দেওয়া এক বাণীতে তিনি এ-আহ্বান জানিয়েছেন। 
খালেদা জিয়া বলেন, নববর্ষে দেশ-বিদেশের বাংলাদেশিদের জানাই আন্তরিক শুভেচছা ও অভিনন্দন। সুদীর্ঘকাল ধরে নুতন আঙ্গিক, রূপ, বর্ণ ও বৈচিত্র্য নিয়ে বাঙালির জীবনে বার বার ঘুরে আসে পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ আমাদের গর্বিত ঐতিহ্যকে স্মরণ করিয়ে দেয়, এদিন জেগে ওঠে জাতির আত্মপরিচয়বোধ। 
বাণীতে তিনি বলেন, নানা ঘটনা ও দুর্ঘটনার সাী ১৪২০ সালের চৌকাঠ ডিঙ্গিয়ে ১৪২১ সালের দরজায় উপস্থিত হয়েছি। গত বছরের দুঃখ, অবসাদ-কান্তিহতাশা-গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার নির্দেশনা নিয়ে এসেছে বাংলা নববর্ষ। যা আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ। 
বাংলা সন-তারিখ বাঙালির প্রাত্যহিক জীবন ও জাতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে বিএনপি চেয়ারপার্সন বলেন, এ বছরের এই দিনে আমি সকলের কল্যাণ কামনা করি। নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ। 
একই সঙ্গে বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধিময়। সমাজ থেকে চিরতরে বিদায় নিক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া