adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে কারিগরি ত্র“টির ব্যাখ্যা চেয়েছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববারের লেনদেনে কারিগরি ত্র“টির কারণ ব্যাখ্যা করতে বলেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
এ জন্য তদন্ত কমিটি গঠন করার নিদের্শ দিয়েছে সংস্থাটি। তবে এ ব্যাপারে কোনো সময়সীমা বেঁধে দেয়া হয়নি। বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান এ কথা জানিয়েছেন। সকালে ডিএসই কার্যালয় পরিদর্শন শেষে তিনি বলেন, ব্রোকারেজ হাউজগুলোর লগইনের কারণে এ ত্রুটি দেখা দিতে পারে। তবে ঠিক কী কারণে ত্রুটি দেখা দিল তা তদন্ত করে প্রতিবেদন জমা দিতে ডিএসইকে মৌখিক নির্দেশ দেওয়া হয়েছে।
এ বিষয়ে ডিএসইর মহাব্যবস্থাপক ও ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এস এম খায়রুজ্জামান বলেন, নেটওয়ার্কিং সমস্যার কারণে লেনদেন সাময়িকভাবে বন্ধ ছিল। এরপর বিএসইসির কর্মকর্তারা ডিএসই পরিদর্শন করেছেন এবং এ বিষয়ে একটি প্রতিবেদন দেওয়ার জন্য বলেছেন। তবে এটি আমাদের নিয়মিত কাজ।
তিনি বলেন, কোনো সময় এ ধরনের ত্রুটি হলেই আমরা নিয়ন্ত্রক সংস্থা হিসেবে বিএসইসিকে সব কিছু জানাই। আজকের বিষয়েও বিএসইসিকে লিখিত প্রতিবেদন দেয়া হবে। কারিগরি ত্র“টির কারণে রোববার সকাল সাড়ে দশটায় শুরুর ৫ মিনিট পর সাময়িকভাবে লেনদেন বন্ধ ঘোষণা করে ডিএসই কর্তৃপ।
প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকার পর দুপুর সোয়া একটায় আবার লেনদেন শুরু হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া