adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্রিকেট জুয়াড়ি অতনু ঢাকায় ফের গ্রেফতার

ঢাকায় ফের গ্রেফতার ক্রিকেট জুয়াড়ি অতনু!নিজস্ব প্রতিবেদক : সন্দেহভাজন ক্রিকেট জুয়াড়ি অতনু দত্ত আবারও গ্রেফতার হলেন। এ নিয়ে দ্বিতীয়বার এই ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। গোয়েন্দাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার সকালে রাজধানীর মিরপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। 
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন  সাংবাদিকদের বলেন, এর আগে গত ৩ এপ্রিল বেনাপোল থেকে তাকে আটক করা হয়। পরে জামিনে বের হয়ে আসেন তিনি।  টি-টোয়েন্টি বিশ্বকাপ চলার সময় ঢাকায় প্রথমবার গ্রেফতার হন অতনু।  ২১ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে তাকে মিরপুর স্টেডিয়ামে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছিল পুলিশ। 
তখন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতিবিরোধী ও নিরাপত্তা ইউনিটের (অ্যান্টিকরাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিট আকসু) আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থাপক ধরমবীর সিং যাদব তাকে ছেড়ে দিতে অনুরোধ জানান। তখন যাদব অতনুকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিয়েছিল। সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রথমবার আটক হওয়ার পর থেকে তার ওপর গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। গোয়েন্দা কর্মকর্তারা অতনু দত্তের ফোনে আড়ি পাতেন। 
ফোনের কথোপকথন যাচাই করে দেখা যায়, ২১ মার্চ মিরপুর স্টেডিয়ামে ভারত-পাকিস্তানের মধ্যে অনুষ্ঠিত সুপার টেনের প্রথম ম্যাচের সময় তিনি অনর্গল ফোনে কথা বলছিলেন। ফোনের অপর প্রান্তে ছিলেন কলকাতায় থাকা কুনাল দাগা নামের এক ব্যক্তি। সূত্র দাবি করেছে, কুনাল কলকাতার একজন ক্রিকেট জুয়াড়ি।
র‌্যাবের দাবি, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতিবিরোধী ও নিরাপত্তা ইউনিটের (অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটআকসু) আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থাপক ধরমবীর সিং যাদবের সঙ্গে তার কথোপকথনের তথ্য পাওয়া গেছে।
ব্যবসায়ী পরিচয়ে বাংলাদেশে আসেন অতনু। তার পাসপোর্টটিও ব্যবসায়ী পরিচয়ে করা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ দেখতে মিরপুরের গ্র্যান্ড প্রিন্স হোটেলে ওঠেন। পাসপোর্টে তার পিতার নাম মণীন্দ্র দত্ত। ঠিকানা দেওয়া আছে, কলকাতার রিজেন্ট পার্ক এলাকার ৯৯ নম্বর সড়কের ড্রিমটপ রেসিডেন্সি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া