adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলনের ডাক দিলো জামায়াত

নিজস্ব প্রতিবেদক : অনেকদিন ধরে রাজনীতির মাঠে না থাকা জামায়াতে ইসলাম হাঠাৎ করেই আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে। বাংলাদেশের স্বার্থকে বিবেচনায় না নিয়ে একতরফা ও অন্যায্য বিদ্যুত করিডোর প্রদান এবং তিস্তাসহ আন্তর্জাতিক নদীগুলোর পানির ন্যায্য হিস্যা আদায়ে সরকারের চরম ব্যর্থতার অভিযোগ এনে আন্দোলনে নামছে দলটি। এ উপলে পহেলা বৈশাখের দুইদিন পর আগামী বুধবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিােভ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়েছে।
রোববার সন্ধ্যার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান। আন্দোলন সফল করার আহ্বান জানিয়ে ডা. শফিকুর রহমান বলেন, সরকার জনগণকে না জানিয়ে বাংলাদেশের স্বার্থকে মোটেই বিবেচনায় না নিয়ে ভারতকে একতরফা ও অন্যায্য বিদ্যুত করিডোর প্রদানের ব্যবস্থা করেছে। সরকার তিস্তাসহ আন্তর্জাতিক নদীগুলোর পানির ন্যায্য হিস্যা আদায়ে চরমভাবে ব্যর্থ হয়েছে। সরকার ভারতের সাথে একটির পর একটি চুক্তি করলেও বাংলাদেশের জনগণের জীবন-মরণ সমস্যা তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়, টিপাইমুখ বাঁধ সমস্যা, তিনবিঘা করিডোর হস্তান্তর, ছিটমহল ও অপদখলীয় সম্পত্তি হস্তান্তরসহ স্থল সীমান্ত চুক্তির বাস্তবায়ন, প্রতিনিয়ত সীমান্তে নিরীহ বাংলাদেশি জনগণকে হত্যা, অভিন্ন নদীসমূহের উপর ভারতীয় বাঁধ নির্মাণের প্রতিকারসহ ভারতের কাছে আমাদের ন্যায্য পাওনা আদায়ে সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।
 তিনি বলেন, সরকার ভারতকে একতরফা ও অন্যায্য বিদ্যুত করিডোর প্রদানের ব্যবস্থা করে বাংলাদেশের কৃষিজমি নষ্ট, কৃষকদের তিগ্রস্ত এবং অর্থনীতিকে ধ্বংস করার পদপে নিয়েছে। সরকারের এই অসম ও অন্যায্য বিদ্যুতৎ করিডোর প্রদান এবং তিস্তাসহ আন্তর্জাতিক নদীগুলোর পানির ন্যায্য হিস্যা আদায়ে চরম ব্যর্থতার প্রতিবাদে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর প থেকে আগামী বুধবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিােভ কর্মসূচি ঘোষণা করছি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া