adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাহরিয়ার নাফীসের সেঞ্চুরিতে বরিশালের ৩২৩

ক্রীড়া প্রতিবেদক : ১৫তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ পর্ব শুরু হতেই সেঞ্চুরির দেখা মিলল। অনেক দিন আগেই অঘোষিতভাবে বাতিলের খাতায় নাম ওঠা জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফীসের ব্যাট থেকে এসেছে এই সেঞ্চুরি। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে বোল্ড হওয়ার আগে ১২৩ রানের লম্বা ইসিংস গড়েছেন তিনি। তার এই সেঞ্চুরিতে ভর দিয়ে বরিশাল নিজেদের প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৩২৩ রান।
জবাবে ব্যাট করতে নেমে প্রতিপ ঢাকা বিভাগ ১৪ রানে দিন শেষ করেছে। দুই ওপেনার আব্দুল মাজিদ ৬ ও রনি তালুকদার ৭ রানে অপরাজিত। বরিশালের চেয়ে ৩০৯ রানে পিছিয়ে থেকে রোববার  দ্বিতীয় দিনে ব্যাট করতে নামবে ঢাকা।
সকালে টস জিতে ঢাকা বিভাগের অধিনায়ক রকিবুল বোলিং করার সিদ্ধান্ত  নেন।  ব্যাট করতে নেমে বরিশালের স্কোর বোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই ওপেনার মমিনুল ইসলাম বোল্ড। অপর ওপেনার ফজলে রাব্বি ফেরত যান ২৩ রান করে। ওয়ান ডাউনে নামা অধিনায়ক শাহরিয়ার নাফীসের সঙ্গী হন সালমান হোসেন। ১৭ রান যোগ করে সালমান বোল্ড হন পেসার নাজমুল অপুর বলে। এরপর নাফীসের সঙ্গে নুরুজ্জামানের জুটি দলকে উপহার দেয় বেশ বড় একটা ইনিংস। ৩ উইকেটে ৯৬ রান থেকে দলীয় সংগ্রহ ২৫৩ পর্যন্ত যেতে চতুর্থ জুটি যোগ করে ১৫৭ রান। দুপুরে পানি-বিরতির পর নুরুজ্জামান ক্যাচ দিয়ে বিদায় নেন নূর হোসেনের বলে। এর আগে ১২৫ বলে ১১টি চার আর দুটি ছয় দিয়ে ৭৯ রানের ইনিংস সাজিয়ে নেন তিনি। নাফীসের তখন ৯৪ বলে ১৮টি চার ও দুটি ছয় দিয়ে সেঞ্চুরি হয়ে গেছে।
দলীয় ২৫৩ রানে চতুর্থ উইকেটের পতনের পর আর কোনো রান যোগ হওয়ার আগেই নাফীস (১২৩)  ফিরে যান বোল্ড হয়ে। লোয়ার মিডল অর্ডারে সাজিদের ২৮, মানিকের ১০ আর পেসার কামরুল ইসলামের অপরাজিত ২১ রান মিলিয়ে বরিশাল ৩২৩ রানে অলআউট হয়।
ঢাকার পে শুভাগত হোম ও নাজমুল অপু  ৩টি করে  উইকেট শিকার করেন। ৩২৩ রানের পাহাড় টপকাতে ঢাকা বিভাগ কোনো উইকেট না হারিয়ে দিন শেষে ৮ ওভারে সংগ্রহ করেছে ১৪ রান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া