adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের গণতন্ত্র এখন মৃত: খালেদা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের গণতন্ত্র এখন ‘মৃত’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, সরকার গত ৫ জানুয়ারি গণতন্ত্রের কবর রচনা করেছে।
শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর শ্রমিক দলের ষষ্ঠ সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, ৫ জানুয়ারি দেশে কোনো নির্বাচন হয়নি। কারণ দেশের মানুষ চেয়েছিল নির্দলীয় নিরপে সরকারের অধীনে নির্বাচন। কিন্তু আওয়ামী লীগ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়। কারণ তারা জানে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে তারা মতায় আসতে পারবে না।
জনগণের টাকা খরচ করে প্রতিদিন জাতীয় সংসদে গালাগাল করা হচ্ছে বলে তিনি অভিযোগ করেন। খালেদা জিয়া বলেন, মানুষ বেশিদিন ধৈর্য ধরে থাকবে না।
তিনি বলেন, আওয়ামী লীগের নির্বাচনের নমুনা মানুষ ৫ জানুয়ারি এবং সবশেষ উপজেলা নির্বাচনে দেখেছে।
নির্বাচন কমিশন, আইন শৃঙ্খলা বাহিনীকেত দলীয় কাজে ব্যবহার করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, এখন প্রশাসন বলতে কিছু নেই। সবকিছু দলীয়করণ করা হয়েছে। দলীয় লোকজন বসিয়ে সিভিল প্রশাসনে দুর্নীতি অরাজকতা আর বিশৃঙ্খলা তৈরি করা হয়েছে প্রশাসন স্থবির। কোনো কাজ হচ্ছে না। পুলিশ প্রশাসনেও ব্যাপক দুর্নীতি আর অনিয়ম চলছে। একটা ভালো প্রশাসন ছিল, আওয়ামী লীগ তা নষ্ট করে দিয়েছে। এভাবে দেশটাকে শেষ করে দিতে চায়। বাংলাদেশের জন্য আওয়ামী লীগের কোনো মায়া-দয়া নেই।
সম্প্রতি বিমানবন্দরে স্বর্ণের চোরাচালান ধরা পড়ার সমালোচনা করে বেগম জিয়া বলেন, সোনার ছেলেরা বসে আছে সব জায়গায়। তাদের কল্যাণে দিনরাত সোনা চোরাচালান হয়ে আসছে। কিন্তু সোনাগুলো কোথায় যাচ্ছে, কেউ তো ধরা পড়ছে না। এরকম কখনো আগে ছিল না।
দেশ ধ্বংসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও তিনি মন্তব্য করেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া