adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে বোলার রাজ্জাক ও রিপনের দিন

ক্রীড়া প্রতিবেদক : দীর্ঘ দেড় মাসের বিরতির পর আবারও শুরু হলো ঘরোয়া ক্রিকেটীয় লড়াই। শনিবার জাতীয় লিগের ষষ্ঠ রাউন্ডের প্রথম দিন চারটি খেলার তিনটিতেই ব্যাটসম্যানরা উজ্জ্বল পারফরমেন্স করেছে। শুধু ব্যতিক্রম কক্সবাজারে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা বিভাগ ও ঢাকা মহানগরের খেলা। এই মাঠে সফল হয়েছেন বোলাররা, সুনির্দিষ্ট করে বললে খুলনা অধিনায়ক আব্দুর রাজ্জাক ও নিজামউদ্দিন রিপন দারুণ বোলিং করেছেন।
একটি মাত্র জয় এবং দুটি করে হার ও ড্র পাওয়া মাহমুদউল্লাহর মহানগর এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তৃতীয় ওভারের প্রথম বলেই সৈয়দ রাসেলের কাছে বোল্ড হয়ে রিক্ত হস্তে সাজঘরে ফেরেন সৈকত আলী। 
মহানগরের ব্যাটিং সফলতা আসে দ্বিতীয় উইকেটে। সাদমান ইসলাম অনিকের সঙ্গে শামসুর রহমানের ব্যাটে আসে ৬৩ রানের জুটি। রাজ্জাকের ঘূর্ণিতে শামসুর রহমান (২৫) এলবিডব্লুর ফাঁদে পড়েন। দলীয় ৮৫ রানে সাদমান ইনিংস সর্বোচ্চ ৪০ রানের রাজিবুল ইসলামের শিকার হন। এরপর রাজ্জাক ও রিপনের বোলিংয়ে ব্যাটসম্যানরা যাওয়া আসার মিছিলে যোগ দেন। আসিফ আহমেদ এদিন করেছেন ২৪ রান। দ্বিতীয় সেরা ৩৪ রান আসে শরিফ উল্লাহর ব্যাটে।
রাজ্জাক ২৭ ওভার পাঁচ বল করে ৭৮ রান দিয়ে সবচেয়ে বেশি চার উইকেট নেন। তিনটি উইকেট পান রিপন, ১৬ ওভারে দেন ২৭ রান। এছাড়া রাজিবুল পান দুটি উইকেট।
প্রথম ইনিংসের জবাবে খেলতে নেমে খুলনা ২১ ওভার খেলার সুযোগ পেয়েছে। দিন শেষ ঘোষণা হওয়ার আগে একটি উইকেটও হারিয়েছে তারা। ওপেনার সৌম্য সরকার ১০ রানে মাহমুদউল্লাহর শিকার হয়েছেন। রবিউল ইসলাম রবি ২৩ ও ইমরুল কায়েস ১৩ রানে অপরাজিত ছিলেন। হার না মানা ২৯ রানের জুটি গড়ে তারা দিন শেষ করেন।
প্রথম দিনে-
ঢাকা মহানগর: প্রথম ইনিংস- ১৭২/১০ (৭০.৫ ওভার)
খুলনা বিভাগ: প্রথম ইনিংস- ৪৬/১ (২১ ওভার)

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া