adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগ- দ্বিশতকের পথে ফরহাদ রেজা

ক্রীড়া প্রতিবেদক : বিকেএসপির তিন নম্বর মাঠে ১৫তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে রাজশাহী ও চট্টগ্রাম বিভাগ মধ্যকার প্রথম দিনের খেলায় রাজশাহীর অধিনায়ক মুশফিকুর রহিম টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথম দিন শেষে রাজশাহীর সংগ্রহ ৭ উইকেটে ৪২৪ রান।
অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণের জন্য রাজশাহীর হয়ে ব্যাটিং সূচনা করতে আসেন মিজানুর রহমান এবং মাইশুকুর রহমান। তবে ইনিংসের তৃতীয় বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মিজানুর। দলীয় ১৬ রানে তিন নম্বরে নামা জুনায়েদ সিদ্দীকি ৯ রান (১৬) করে আবদুল্লাহ আল মামুনের বলে ফয়সাল হোসেনের তালুবন্দি হন। দলীয় ৩৩ রানে আরেক ওপেনার মাইশুকুর (৮ রান), ৪৬ রানে ফরহাদ হোসেন (২২ রান), ৫৭ রানে সাব্বির রহমান (৬ রান) এবং ৭৭ রানে অধিনায়ক মুশফিকুর রহিম (৮ রান) আউট হলে ৬ উইকেটের পতন ঘটে রাজশাহীর।
এর পরেই দলের হাল ধরেন সাত নম্বরে নামা ফরহাদ রেজা এবং আটে নামা সানজামুল ইসলাম। দুজনই শতক পূর্ন করেছেন। ফরহাদ রেজা তার শতক পূর্ণ করতে খেলেন ১০৪ বল। আর সানজামুল ১৪৪ বলে তার শতক পূর্ন করেন। এদুজন ৩৪৭ রানের জুটি গড়েন।
সানজামুল স্ট্যাম্পিং হওয়ার আগে ১৯৬ বল খেলে ২২টি চার আর ২টি ছয়ে করেন ১৭২ রান। আর ফরহাদ রেজা ব্যাটিং ক্রিজে অপরাজিত থেকে দিন শেষ করেন। ২০৯ বল থেকে ২৬টি চার ও ৫টি ছয়ে তিনি ১৮২ রানে অপরাজিত আছেন।
চট্টগ্রাম অধিনায়ক নাফিস ইকবাল রাজশাহীর ব্যাটসম্যানদের অল্প রানে বেধে ফেলতে  আট জন বোলার ব্যবহার করেছেন। চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান রানা, আবদুল্লাহ আল মামুন এবং আলী আকবর। একটি উইকেট নিয়েছেন আফতাব আহমেদ।
স্কোর: প্রথম দিন শেষে
রাজশাহী: ৪২৪/৭ (৮৯ ওভার)

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া