adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিটিশ সংসদ যৌন হেনস্থা!

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ সংসদের নিম্নকক্ষ হাউস অব কমন্স এমপি’দের যৌন হেনস্থা ও নির্যাতন, ক্ষমতার অপব্যবহার এবং মদ খাওয়ার আখড়ায় পরিণত হয়েছে।  
ব্রিটিশ টেলিভিশন চ্যানেল ফোরে ১১ এপ্রিল রাতে প্রচারিত এক অনুসন্ধানী প্রতিবেদনে এ সব মারাত্মক অভিযোগ উঠে এসেছে। এতে আরো বলা হয়েছে, হাউস অব কমন্সে এমপিদের হাতে নারীদের চেয়ে অল্প বয়সী তরুণদের যৌন হেনস্থা ও নির্যাতনের শিকার হওয়ার আশঙ্কা বেশি।
চ্যানেল ফোরের প্রতিবেদনে বলা হয়েছে, হাউস অব কমন্সে কর্মরত ব্যক্তিদের এক চতুর্থাংশই বিভিন্ন সময়ে যৌন নির্যাতনের শিকার হয়েছেন আর না হয় তাদের বন্ধু-বান্ধবরা এ জাতীয় পরিস্থিতিতে পড়েছেন বলে তাদেরকে জানিয়েছেন। এ ছাড়া ৪০ শতাংশ বলেছেন, তারা অনাকাঙ্ক্ষিত যৌন হেনস্থার মুখে পড়েছেন।
‘দ্যা পালেস অব সেক্সমিনিস্টার’ নামের এ প্রতিবেদনে আরো বলা হয়, যৌন নির্যাতন চালানোর সঙ্গে নারী ও পুরুষ উভয় লিঙ্গের ব্রিটিশ এমপিরা সমভাবে জড়িত রয়েছেন। এমন অপকর্মে লিপ্ত এমপিরা বলে থাকেন, তাদের (লালসা চরিতার্থের) সুযোগ দেয়া হলে সংশ্লিষ্ট ব্যক্তির জন্য ভবিষ্যতে বিপুল সম্ভাবনার দ্বার খুলে যাবে।
এদিকে, এ সব অভিযোগের পরিপ্রেক্ষিতে হাউস কমন্সের স্পিকার জন বেরকাউ সব দলের এমপিদের সঙ্গে কর্মরত কর্মীদের জন্য একটি হেলপ লাইন চালু করার ঘোষণা দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া