adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রিটিশ সংসদ যৌন হেনস্থা!

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ সংসদের নিম্নকক্ষ হাউস অব কমন্স এমপি’দের যৌন হেনস্থা ও নির্যাতন, ক্ষমতার অপব্যবহার এবং মদ খাওয়ার আখড়ায় পরিণত হয়েছে।  
ব্রিটিশ টেলিভিশন চ্যানেল ফোরে ১১ এপ্রিল রাতে প্রচারিত এক অনুসন্ধানী প্রতিবেদনে এ সব মারাত্মক অভিযোগ উঠে এসেছে। এতে আরো বলা হয়েছে, হাউস অব কমন্সে এমপিদের হাতে নারীদের চেয়ে অল্প বয়সী তরুণদের যৌন হেনস্থা ও নির্যাতনের শিকার হওয়ার আশঙ্কা বেশি।
চ্যানেল ফোরের প্রতিবেদনে বলা হয়েছে, হাউস অব কমন্সে কর্মরত ব্যক্তিদের এক চতুর্থাংশই বিভিন্ন সময়ে যৌন নির্যাতনের শিকার হয়েছেন আর না হয় তাদের বন্ধু-বান্ধবরা এ জাতীয় পরিস্থিতিতে পড়েছেন বলে তাদেরকে জানিয়েছেন। এ ছাড়া ৪০ শতাংশ বলেছেন, তারা অনাকাঙ্ক্ষিত যৌন হেনস্থার মুখে পড়েছেন।
‘দ্যা পালেস অব সেক্সমিনিস্টার’ নামের এ প্রতিবেদনে আরো বলা হয়, যৌন নির্যাতন চালানোর সঙ্গে নারী ও পুরুষ উভয় লিঙ্গের ব্রিটিশ এমপিরা সমভাবে জড়িত রয়েছেন। এমন অপকর্মে লিপ্ত এমপিরা বলে থাকেন, তাদের (লালসা চরিতার্থের) সুযোগ দেয়া হলে সংশ্লিষ্ট ব্যক্তির জন্য ভবিষ্যতে বিপুল সম্ভাবনার দ্বার খুলে যাবে।
এদিকে, এ সব অভিযোগের পরিপ্রেক্ষিতে হাউস কমন্সের স্পিকার জন বেরকাউ সব দলের এমপিদের সঙ্গে কর্মরত কর্মীদের জন্য একটি হেলপ লাইন চালু করার ঘোষণা দিয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া