adv
৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

খালেদা জিয়া আস্তাকুঁড়ের মানুষ

ডেস্ক রিপোর্ট : জাতীয় সমাজতান্ত্রীক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু খালেদা জিয়াকে আস্তাকুঁড়ের মানুষ আখ্যা দিয়ে বলেন, ‘আপনি আস্তাকুঁড়ে বসে ইতিহাস নিয়ে যত ঘাঁটাঘাঁটি করবেন তত দুর্গন্ধ ছড়াবে। আপনি যদি এ পথ পরিহার না করেন, তাহলে কঠিন পরিস্থিতির মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত থাকুন।
তথ্যমন্ত্রী বলেন, ‘বেগম খালেদা জিয়া বাংলাদেশের নাম পাল্টানোর চেষ্টা করছেন, ইতিহাস পাল্টানোর চেষ্টা করছেন। শনিবার সকালে জেলা তথ্য অফিসের আয়োজনে কুষ্টিয়ার মিরপুরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পাকিস্তানিরা একবার বাঙালিদের পাকিস্তানি বানানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছে। আবার ৭৫র পর জেনারেল জিয়াসহ অন্য সামরিক শাসকও একই চেষ্টা করেছেন। সম্প্রতি খালেদা জিয়াও বাংলাদেশের নাম পাল্টানোর চেষ্টা করছেন। তথ্যমন্ত্রী বলেন, সঠিক ইতিহাস তুলে ধরার জন্য জাতীয় সংসদ নেতৃত্ব দিচ্ছে। সুতরাং সঠিক তথ্য দেশবাসীর সামনে তুলে ধরার েেত্র জাতীয় সংসদের একশ ভাগ অধিকার আছে। আমরা যত সঠিক ইতিহাস তুলে ধরব, খালেদা জিয়া তত নাখোশ হবেন। কারণ উনি মিথ্যার ওপরে দাঁড়িয়ে আছেন।
পরে উপজেলা পরিষদ চত্বরে মিরপুর উপজেলা প্রশাসন জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়ন যোগাযোগ কার্যক্রমের আওতায় দুই দিনব্যাপী শিশুমেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
সেখানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, নারী হলো সমাজ পরিবর্তনের কাণ্ডারি। নারীরা অন্তরালে থেকে যে কাজ করেন তা সমাজকে ধীরে ধীরে সামনে এগিয়ে নিয়ে যায়। নারীরা আর্থিকভাবে স্বচ্ছল হলে তা পরিবারের কাজেই লাগে। তাই নারী ও শিশু নির্যাতন বন্ধ করে আন্তর্জাতিকভাবে কাঙ্খিত ল্েয পৌঁছতে হলে নারীর উন্নয়নকে গুরুত্ব দিতে হবে।
দেশে যে নারী বান্ধব আইন আছে তা যেন নারীরা জানতে পারে তার জন্য অন্যান্য সংগঠনের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। শিশুরা রাজনৈতিক সহিংসতার শিকার হচ্ছে উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ আর তাই শিশুদের বিপদমুক্ত রাখতে হবে। রাজনৈতিক সুবিধা অর্জনে শিশুদের ব্যবহার বন্ধ করার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে কেন্দ্রীয় নারী জোটের আহ্বায়ক ও মন্ত্রীর সহধর্মিনী  আফরোজা হক রীনা, জেলা জাসদ সভাপতি গোলাম মহসিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাদ জাহান, সহকারী কমিশনার (ভূমি) সিরাজাম মুনিরা, উপজেলার জাসদের সভাপতি মহম্মদ শরীফ, সাধারণ সম্পাদক আহম্মদ আলীসগ মাহজোটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া