adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়া হলেন ইতিহাসের ৪ নম্বর মীরজাফর

ছবি: সংগৃহিতডেস্ক রিপোর্ট : জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসের চার নম্বর মীরজাফর-বিশ্বাসঘাতক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। 
শুক্রবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোলাপনগরে হযরত সোলায়মান শাহ চিশতীর (র.) মাজার জিয়ারত ও বার্ষিক ওরশ পরিদর্শনকালে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের ইমাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক হাজার মুকাব্বরের (পেছন সারির) মধ্যে জিয়াউর রহমান একজন মুকাব্বর মাত্র। জিয়াউর রহমান জানতেন যে, বঙ্গবন্ধুর নেতৃত্বেই যুদ্ধ হয়েছে এবং বঙ্গবন্ধুর রাষ্ট্রপতিত্বে গঠিত সরকারের অধীনেই তিনি একজন সেক্টর কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধ করেছেন। 
আবার যুদ্ধ শেষে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর সরকারের অধীনে একজন সেনা কর্মকর্তা হিসেবে চাকরি করেছেন। কিন্তু, বঙ্গবন্ধুর হত্যার পরে জিয়াউর রহমান বাংলাদেশের সংবিধান ও ইতিহাসের সঙ্গে মীরজাফরি করেন।  
তিনি বলেন, এই মীরজাফরি ঢাকতে খালেদা জিয়া উন্মাদ হয়ে গেছেন। উনি রাজনৈতিক শয়তানি শুরু করেছেন। তবে, খালেদা জিয়া যত চেষ্টাই করুন, ১০ ট্রাক অস্ত্র মামলা, ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলা এবং দুর্নীতি মামলা থেকে নিজেকে রক্ষা করতে পারবেন না।
পরে তথ্যমন্ত্রী গোলাপনগরে সোলায়মান শাহ্ (রহ.) চিশতীর মাজার জিয়ারত করেন এবং তার ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে দরবার শরীফে চলা তিন দিনব্যাপী ওরশ মোবারক পরিদর্শন করেন। 
এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রেজা, মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিরাজুম মুনিরা প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া