adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে এক দিনে ১০ খুন

ডেস্ক রিপোর্ট : গাজীপুরে বৃহস্পতিবার পৃথক ঘটনায় দুই  ছেলে ও বাবাসহ ১০ জন খুন হয়েছেন। এক দিনে এতগুলো খুনের ঘটনা নিয়ে জেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের ডেমরা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে খুন হয়েছেন এক বৃদ্ধ ও তার দুই ছেলে। এ ঘটনায় উভয় পক্ষের ছয়জন আহত হয়েছেন। নিহত ব্যক্তিরা হলেন, ওই উপজেলার ধনপুর গ্রামের মোন্তাজ উদ্দিন (৯০), তার দুই ছেলে সাইফুল ইসলাম (৩৮) ও সাইজুল ইসলাম (৩৩)। এ  ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।
কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রাজীব চক্রবর্তী ও প্রত্যক্ষদর্শীরা জানান, কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নের ডেমরা গ্রামের ৩৫ শতক জমি নিয়ে বেশ কিছুদিন ধরে স্থানীয় আলাউদ্দিন গংয়ের সঙ্গে ধনপুর গ্রামের মোন্তাজ উদ্দিন গংয়ের বিরোধ চলছিল।
বৃহস্পতিবার দুপুরে উভয় পক্ষের লোকজন ওই বিবদমান জমিতে কাজ করতে গেলে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে আলাল গংয়ের লোকজন দা, লাঠি, ছোরা নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলে সাইজুল ইসলাম নিহত হন এবং আটজন আহত হন। আহতদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মোন্তাজ উদ্দিন ও তার আরেক  ছেলে সাইফুল ইসলাম মারা যান। এ ঘটনায় আহত নূরুল ইসলাম (৫০), কোহিনূর বেগম (৪০) এবং অপর পক্ষের আনোয়ার হোসেনসহ (৩৫) ছয়জনকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল ইসলাম ভুঁইয়া জানান, ওই গ্রামের আলাল উদ্দিন ও মমতাজ উদ্দিনের সঙ্গে ৩৫ শতক জমি নিয়ে চার বছর ধরে বিরোধ চলে আসছে। এ ঘটনায় আলাল উদ্দিনকে (৪৫) আটক করা হয়েছে।
একই দিন দুপুরে শ্রীপুর উপজেলার বরমী নতুন বাসস্ট্যান্ডের কাছে একটি পরিত্যক্ত ছাপড়াঘর  থেকে জবাই করা এক শিশুর লাশ উদ্ধার করেছে শ্রীপুর মডেল থানার পুলিশ। তার নাম মেহেদী হাসান সায়েম (১১)। সে বরমী বাজার এলাকার রফিকুল ইসলামের ছেলে এবং স্থানীয় আল মদীনা কিন্ডার গার্টেনের পঞ্চম শ্রেণীর ছাত্র। সায়েম বুধবার সন্ধ্যা সাতটার দিকে তার বাড়ি থেকে নিখোঁজ হয়। স্বজনরা রাতভর খোঁজাখুঁজি করে তার সন্ধান পায়নি। পরদিন এলাকাবাসী তার লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। শিশুটির বাবা রফিকুল ইসলাম দাবি করেন, পারিবারিক বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষরা সায়েমকে গলা কেটে হত্যা করেছে।
এদিকে, বৃহস্পতিবার ভোররাতে একই উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের কদমা গ্রামে স্ত্রীকে পিটিয়ে খুন করেছে এক ব্যক্তি। পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই ব্যক্তির নাম খোরশেদ আলম। তিনি মাদক ব্যবসা করেন। মাদক ব্যবসায় বাধা দেয়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যা করেন তিনি। এ ঘটনায় খোরশেদ আলমকে আটক করেছে পুলিশ। নিহতের নাম মাকসুদা আক্তার ইভা (২০)। তার থুতনির নিচে ও ঘাড়ের ডান পাশে কাটা দাগ এবং ডান কান ও ডান হাতে জখমের চিহ্ন রয়েছে।

অপর ঘটনায়  বুধবার দিবাগত রাতে শ্রীপুরের পাঁচুলটিয়া গজারিবন থেকে অজ্ঞাতপরিচয় এক নারীর (২৫) অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। তার গা পাতা দিয়ে ঢাকা ছিল।
শ্রীপুর মডেল থানার ওসি আমির হোসেন জানান,  দুর্বৃত্তরা অন্তত তিন দিন আগে ওই নারীকে হত্যার পর লাশটি পাতা দিয়ে ঢেকে গজারিবনের ভেতর ফেলে গেছে বলে ধারণা করা হচ্ছে। লাশের গলায় কাপড় পেঁচানো ছিল।
এদিকে, গাজীপুর সদর উপজেলার দেশীপাড়া এলাকার মো. ইয়ার উদ্দিনের প্রথম স্ত্রী আলেমুন নেছার (৬২) লাশ বৃহস্পতিবার সকালে বাড়ির পাশের জমি থেকে পুলিশ উদ্ধার করেছে। তার বাম চোখে আঘাতের চিহ্ন রয়েছে। নিহত আলেমুন নেছা নিঃসন্তান ছিলেন। রাতে তিনি বাড়ি থেকে নিখোঁজ হন। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ইয়ার উদ্দিনের দ্বিতীয় স্ত্রীর দুই সন্তান রানা (২৬) ও সজীবকে (২০) আটক করেছে। পুলিশ লাশ উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
একই উপজেলার টেক কাথোরা এলাকায় আশরাফুল মন্ডলের বাড়ির ভাড়াটিয়া নাজমুল হোসেন সেলিমকে (৪৫) পিটিয়ে খুন করেছে বাড়ির মালিক। জানা যায়, রাতে প্রতিবেশী এক নারী পোশাককর্মীর সঙ্গে গল্প করছিলেন সেলিম। এ অপরাধে বাড়ির মালিক ও তার লোকজনের বেধড়ক পিটুনিতে ঘটনাস্থলেই মারা যান তিনি। স্থানীয় এক গার্মেন্টসের কর্মকর্তা সেলিমের বাড়ি শরীয়তপুরের জাজিরায়।
এ ছাড়া ওই উপজেলার খাইলকৈর এলাকার রাসেলের স্ত্রী সাথীকে (২২) তিন দিন আগে গলায় ফাঁস লাগানো ও ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকার এক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি  মারা যান। তার পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে। বিকেলে পুলিশ গাজীপুর সদর হাসপাতাল মর্গে তার লাশের সুরতহাল করেছে।  
কালিয়াকৈর উপজেলার ডাইনকিনীতে বৃহস্পতিবার দুপুরে একটি কাঁঠালগাছ থেকে এক মহিলার ঝুলন্ত লাশ  উদ্ধার করেছে পুলিশ। তার নাম খালেদা আক্তার (২৮)। তিনি কুড়িগ্রাম জেলার উলিপুরের কুড়ারপাড়া এলাকার মুকুল মিয়ার স্ত্রী। তারা কালিয়াকৈরের ডাইনকিনীতে আব্দুর রহমানের কলোনিতে ভাড়া থাকতেন।
 লাশগুলো বৃহস্পতিবার ময়নাতদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া