adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুলের জামিন স্থগিতের আবেদন


নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেয়া হাইকোর্টের জামিন আদেশের স্থগিতাদেশ চেয়ে একটি আবেদন করেছেন রাষ্ট্রপক্ষ।বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রপক্ষ এ আবেদন করেন।
চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হাসানের আদালতে এ আবেদনটি করা হয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একজন আইনজীবী এ তথ্য  জানিয়েছেন।
গত ৭ এপ্রিল অবরোধের সময় মালিবাগ চৌধুরীপাড়ায় বাসে পেট্রোলবোমা নিক্ষেপের ঘটনায় রমনা থানার দায়ের করা একটি হত্যা মামলায় হাইকোর্ট থেকে ছয় মাসের জামিন নেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ জামিনের ফলে তিনি এখন বাহিরে আছেন।
এক আবেদনের শুনানি শেষে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।এর আগে গত ৩ এপ্রিল শাহবাগে গাড়ি পোড়ানোর মামলায় জামিন পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত ১৬ মার্চ মির্জা ফখরুল ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে (সিএমএম) আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠান।
উল্লেখ্য, গত ৩০ নভেম্বর রাতে মালিবাগ চৌধুরীপাড়ায় বাসে ককটেল নিক্ষেপে একজন নিহত ও পাঁচজন আহত হওয়ার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম-মহাসচিব, আমানুল্লাহ আমান, সালাহউদ্দিন আহমেদসহ শীর্ষ নেতাদের হুকুমের আসামি করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া