adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাজরীন চেয়ারম্যানের জামিন শুনানি

ছবি: মাহমুদা আক্তার মিতা
নিজস্ব প্রতিবেদক : তাজরীন ফ্যাশনসে ভয়াবহ অগ্নিকাণ্ডের মামলায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রী প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতার জামিন শুনানি বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ অনুষ্ঠিত হবে।ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল মজিদ মিতার জামিন শুনানি গ্রহণ করবেন। জেলা পাবলিক প্রসিকিউটর খোন্দকার আব্দুল মান্নান জামিন শুনানির বিষয়টি নিশ্চিত করেছেন।গত ৮ এপ্রিল মিতার আইনজীবী এটিএম গাউস তাজরীন চেয়ারম্যান মিতার জামিন চেয়ে এ আবেদনটি করেছিলেন।  গত ২০ মার্চ মিতার জামিন বাতিল হওয়ার পর ৩ এপ্রিল মিতা আত্মসমর্পন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলাম তাকে দ্বিতীয় দফা কারাগারে পাঠান। এর আগে গত ৯ ফেব্রুয়ারি মিতাকে আরেক দফা কারাগারে পাঠিয়েছিলেন আদালত।
তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডের ওপর ২০১৩ সালের ২২ ডিসেম্বর সিআইডি পুলিশের পরিদর্শক মহসীন উজ্জামান খান আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী প্রতিষ্ঠানের পরিচালক মিতাসহ ১৩ জনকে অভিযুক্ত করা হয়। 
চার্জশিটভূক্ত ১৩ আসামি হলেন- প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহমুদা আক্তার মিতা (দেলোয়ার হোসেনের স্ত্রী), প্রকৌশলী এম মাহবুবুল মোর্শেদ, ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, কোয়ালিটি ম্যানেজার শহিদুজ্জামান দুলাল, প্রোডাকশন ম্যানেজার মোবারক হোসেন মঞ্জু, প্রশাসনিক কর্মকর্তা দুলাল, স্টোর ইনচার্জ হামিদুল ইসলাম লাভলু, সিকিউরিটি সুপারভাইজার আল আমিন, ইনচার্জ আনিসুর রহমান, সিকিউরিটি গার্ড রানা ওরফে আনারুল, স্টোর ইনচার্জ আল আমীন ও লোডার শামীম মিয়া।২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ডের এক বছর ১ মাস পর এ চার্জশিট দাখিল করা হয়। এ ঘটনায় ১১১ জন অগ্নিদগ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় আহত হন ১০৪ শ্রমিক।
এ মামলায় গত ৯ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী মাহমুদা আক্তার মিতা ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। ওইদিন ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম আসামিদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য মামলার নথি ঢাকার মুখ্য বিচারিক হাকিম (চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট)  আদালতে পাঠান। 
১০ ফেব্রুয়ারি ঢাকার মুখ্য বিচারিক হাকিম ইসমাইল হোসেন তাজরীন পরিচালক মাহমুদা আক্তারকে সাপ্তাহিক হাজিরার শর্তে ১ মাসের
অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। ম্যাজিস্ট্রেট আদালতের দেওয়া এ আদেশ চ্যালেঞ্জ করে ১২ ফেব্রুয়ারি ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে জামিন বাতিলের আবেদন করেন ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পিপি খন্দকার আব্দুল মান্নান।
আবেদনটির উপর শুনানি শেষে গত ২০ মার্চ জেলা ও দায়রা জজ আব্দুল মজিদ ম্যাজিস্ট্রেট আদালতের দেওয়া জামিন বাতিল করে ১৫ দিনের মধ্যে মাহমুদা আক্তার মিতাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া