adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুদকের অনুসন্ধানে হাওলাদারের সম্পদ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের কয়েকজনের পর এবার জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের সম্পদ অনুসন্ধানে নামছে দুর্নীতি দমন কমিশন।
বুধবার কমিশনের সভায় জাপা নেতার ‘অবৈধ’ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। তিনি বলেন, নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামায় অস্বাভাবিক সম্পদ বৃদ্ধির বিষয়টি আমলে নিয়ে হাওলাদারের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত হয়েছে।
২০০৮ সালের নির্বাচনী হলফনামায় হাওলাদার তার সম্পদের পরিমাণ ১৭ লাখ ৬৪ হাজার টাকা উল্লেখ করেছিলেন। ২০১৪ সালের হলফনামায় তিনি সম্পদের পরিমাণ উল্লেখ করেন ৬ কোটি ৬৬ লাখ টাকা। এইচ এম এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টির এই নেতা বরিশাল থেকে নবম সংসদের পর দশম সংসদেও প্রতিনিধিত্ব করছেন।
দুদকের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, হলফনামা ছাড়াও হাওলাদারের বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের বিষয়টিও আমলে নেয়া হয়েছে।
পটুয়াখালীর কুয়াকাটায় হাওলাদারের মালিকানাধীন প্রতিষ্ঠান কে আর ফ্যাশনসের নামে বেশ কয়েক একর জমি রয়েছে, যা তিনি হলফনামায় উল্লেখ করেননি বলে দুদক জানতে পেরেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, কে আর ফ্যাশনসের নামে দখল করা জমির মধ্যে কুয়াকাটা পুলিশ ফাঁড়ি, পানি উন্নয়ন বোর্ড এবং কুয়াকাটা প্রেসক্লাবের জমিও রয়েছে।

এছাড়া কুয়াকাটা সৈকতের পাশেই একটি হোটেল তৈরি করছেন হাওলাদার, যার জমিও অবৈধভাবে দখল করা বলে দুদক তথ্য পেয়েছে।
এসব অভিযোগের বিষয়ে হাওলাদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সবই ‘অপপ্রচার’ বলে উড়িয়ে দেন। এই সংসদ সদস্য বলেন, কে আর ফ্যাশনস সম্পূর্ণ আইনানুগভাবেই ব্যবসা করে। কোনো জমিই অবৈধ ভাবে দখল করা হয়নি। তবে দুদক যদি চায়, তাহলে অনুসন্ধান করে দেখতে পারে।
দশম সংসদ নির্বাচনে দেয়া হলফনামার তথ্য ধরে দুদক ইতোমধ্যে সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, সাবেক পূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান, সংসদ সদস্য আসলামুল হক, আবদুর রহমান বদিসহ সাতজনের সম্পদের অনুসন্ধান করছে।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া