adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্ণফুলী দূষণ – এস আলমের এক কোটি ৮০ লাখ টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক : কর্ণফুলী নদী দূষণের অপরাধে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্র“পের পাঁচটি কারখানাকে এক কোটি ৮০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। 
এছাড়া ত্রুটিপূর্ণ ইটিপি পরিচালনা করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অপরাধে চট্টগ্রামের বেনজ স্টিল মিলস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার অধিদপ্তরের পরিচালক (মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট) মো.আলমগীর এ জরিমানা প্রদানের আদেশ দেন। মো. আলমগীরের নেতৃত্বে গত ২৬ ফেব্র“য়ারি পরিবেশ অধিদপ্তরের একটি দল কর্ণফুলী থানা এলাকায় এস আলম গ্রুপের পাঁচটি শিল্প-কারখানা পরিদর্শন করে। পরিদর্শনের সময় একটি কারখানায়ও ইটিপি চালু না থাকা এবং বর্জ্য অপসারণের মাধ্যমে কর্ণফুলী দূষণের প্রমাণ পায় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।  পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কারখানাগুলোর মধ্যে এস আলম রিফাইন্ড সুগার মিলস লিমিটেডকে ১ কোটি ২২ লাখ ৪০ হাজার টাকা, এস আলম স্টিল মিলস এবং চেমন ইস্পাত লিমিটেডকে ৩৩ লাখ ৬৯ হাজার ৬০০ টাকা, এস আলম ভেজিটেবলকে এক লাখ চার হাজার টাকা, এস আলম কোল্ড রোল স্টিল মিলসকে ২২ লাখ ৪৬ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া