adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেতন-ভাতা না বাড়িয়ে সুবিধা দেয়ার সুপারিশ : ফরাসউদ্দিন

নিজস্ব প্রতিবেদক : সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা না বাড়িয়ে অন্য প্রক্রিয়ায় সুযোগ-সুবিধা দেয়ার সুপারিশ করেছেন পে কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।মঙ্গলবার সচিবালয়ে কমিশনের তৃতীয় বৈঠক শেষে তিনি এ কথা জানান। বৈঠকে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  ইসমত আরা উপস্থিত ছিলেন।
ফরাসউদ্দিন বলেন, ১১/১২ লাখ সরকারি কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতা বাড়ালে বাজারে মূল্যস্ফীতি বেড়ে যাবে। তাই বেতন-ভাতা না বাড়িয়ে তাদের ছেলেমেয়েদের শিক্ষাভাতা, বেতন ও বই-খাতা কিনে দেয়ার বিষয়ে আলোচনা করছি।তিনি আরও বলেন, ‘আমরা সবার জন্য বীমা চালুর কথা ভাবছি। যেমন- দুর্ঘটনাবীমা এবং স্বাস্থ্যবীমা।সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৈষম্য দূরীকরণ ও বেতন-ভাতা সংক্রান্ত সুপারিশ প্রণয়নে এ বছর জানুয়ারিতে ১২ সদস্যের পে অ্যান্ড সার্ভিসেস কমিশন গঠন করে সরকার।
বাংলাদেশ ব্যাংকের সাবেক এ গভর্নর বলেন, আমরা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতিভার সবটুকু কাজে লাগাতে চাই। এ জন্য উপযুক্ত বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধা দেয়া প্রয়োজন। এখানে একই সঙ্গে সরকারের সম্পদের সীমাবদ্ধতার কথাও বিবেচনা করবে কমিশন।
কবে নাগাদ কমিশন রিপোর্ট দিতে পারে এমন প্রশ্নের জবাবে ফরাসউদ্দিন বলেন, আগামী বাজেটের আগে রিপোর্ট দেয়া সম্ভব হবে না। ছয় মাসের জন্য গঠিত কমিশনের মেয়াদ আগামী ১৭ জুন শেষ হয়ে যাচ্ছে। তাই আরও ৬ মাস মেয়াদ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। আশাকরি আগামী বিজয় দিবসের আগেই কমিশন রিপোর্ট দিতে পারবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া