adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মরণকালরে উৎসবরে জন্য প্রস্তুত কলম্বো

ডেস্ক রিপোর্ট : ১৮ বছর পর আরেকবার উৎসবের উপল্য পেয়ে গেছে শ্রীলঙ্কা। বার বার স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে পৌঁছেও ব্যর্থ হওয়া ক্রিকেটাররা অবশেষে কাঙ্খিত শিরোপার সন্ধান দিয়েছেন দেশকে। আর তাই জাতীগত যুদ্ধের পরবর্তী সময়ে স্মরণকালের সেরা উৎসবের মাধ্যমে ক্রিকেট বীরদেরকে সম্বর্ধনা দিতে পুরোপুরি প্রস্তুত এখন কলম্বো।
গত রোববার ফাইনাল জয়ের পর সোমবারই দেশে ফিরে যান শ্রীলঙ্কার ক্রিকেটাররা। কিন্তু পরিকল্পনামাফিক এবং জমকালো সম্বর্ধনার মাধ্যমে ক্রিকেটারদের স্বাগত জানানোর স্বার্থেই মঙ্গলবার এ উৎসবের আয়োজন করা হবে বলে নিশ্চিত করে শ্রীলঙ্কা সরকার। খেলোয়াড়দেরকে গতকাল সোমবার দুটি চার্টার বিমানে দেশে উড়িয়ে নেয়া হয়। আজ মঙ্গলবার তারা বিমানবন্দরেই এক সংবাদ সম্মেলনে অংশ নেয়। 
এরপর একটি খোলা বাসে করে কলম্বোর কেন্দ্রস্থলে লাখ লাখ জনসাধারণের অংশ নেয়া প্যারেডে ক্রিকেটারদেরকে সম্বর্ধনা দেয়া হবে। পরে তারা প্রেসিডেন্ট মহিন্দ্র রাজাপাকসের সঙ্গে সাাত করবেন। আর দেশের জনসাধারণের উৎসব তো ম্যাচ শেষ হওয়া মাত্রই শুরু হয়েছে। যা থামার কোন লণই দেখা যাচ্ছে না। দেশের সংবাদ-মাধ্যমগুলোতেও চলছে লঙ্কান ক্রিকেটারদের ভূয়সী প্রসংশা। বিশেষ করে দুই বিদায়ী তারকা মাহেলা জয়বর্ধনে ও কুমার সাঙ্গাকারাকে অভিনন্দনের জোয়ারে সিক্ত করছে সংবাদমাধ্যমগুলো।
দেশের ক্রিকেটপ্রেমিদের মধ্যে আর একটা বিশ্বাস প্রতিষ্ঠিত হয়েছে। তা হচ্ছে, এর আগে দেশের প্রেসিডেন্ট মহিন্দ্র রাজাপাকছে যতোবার দলের খেলা দেখতে মাঠে উপস্থিত হন ততোবারই দল হেরে যায়। ২০১২ সালে নিজেদের মাটিতে ফাইনালে উঠেও ওয়েস্ট ইন্ডিজের কাছে হারতে হয় তাদেরকে। এবার রাজাপাকছে একটি পাঁচ তারকা হোটেলের উদ্বোধন করতে গিয়ে ঢাকায় যেতে পারেননি। অনেকেই ধারণা করছেন, এ কারণেই হয়তো দল দীর্ঘ প্রতীার অবসান ঘটাতে পেরেছে। পাঁচ ফাইনাল হারের পর এবার তারা এ শিরোপা জিততে সম হয়েছে কেবল মাত্র রাজাপাকসের অনুপস্থিতির কারণেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া