adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালী ব্যাংকে টিকটিকির তুলকালাম কাণ্ড

ডেস্ক রিপোর্ট : ছোট্ট একটি টিকটিকির কারণে তুলকালাম কাণ্ড ঘটে গেছে কিশোরগঞ্জ জেলা শহরের রথখোলা এলাকায় সোনালী ব্যাংকের প্রধান শাখায়, যে শাখায় গত ২৬ জানুয়ারি সুড়ঙ্গ কেটে ১৬ কোটি ৪০ লাখ টাকা লুটের ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছিল।
শনিবার রাত সাড়ে ১০টার দিকে হঠাত করে বিকট শব্দে ব্যাংকের ওই শাখার ভল্টের সিকিউরিটি অ্যালার্ম বেজে ওঠে বলে জানান ব্যাংকের নিরাপত্তায় থাকা পুলিশের এএসআই মো. শাহাবুদ্দীন। রাতের নীরবতা ভেঙে অ্যালার্ম বাজার শব্দে হতচকিত হয়ে পড়েন ব্যাংকের নিরাপত্তায় থাকা পুলিশ সদস্যরা। অবিরাম অ্যালার্মের শব্দে কৌতুহলী হয়ে উঠে পথচারী ও আশপাশের মানুষ। খবর পেয়ে ছুটে আসেন বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।
দ্রুততার সঙ্গে খবর চলে যায় ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে। কিশোরগঞ্জ মডেল থানার ওসি আব্দুল মালেকের নেতৃত্বে একদল পুলিশও অবস্থান নেয় ব্যাংকের প্রধান ফটকের সামনে। রাত সাড়ে ১১টার দিকে ব্যাংকে এসে পৌঁছান ভল্ট দেখার (কাস্টডিয়ান) দায়িত্বে থাকা দুই কর্মকর্তা ফজলুল হক ও তারিকুল ইসলাম।
পুলিশের উপস্থিতিতে দুই কর্মকর্তা তালা খুলে ঢোকেন ভল্টে, শুরু হয় সিকিউরিটি অ্যালার্ম বাজার কারণ অনুসন্ধান। রাত ১২টার দিকে কর্মকর্তারা নিশ্চিত হন, কোনো চুরির ঘটনা নয়, একটি টিকটিকির কারণেই এই বিপত্তি।
সিকিউরিটি সিস্টেমের সামনে একটি নিরীহ দর্শন টিকটিকির অবস্থানের কারণেই অ্যালার্মের বিকট আওয়াজ। বিষয়টি নিয়ে তাৎণিকভাবে হাস্যরসের সৃষ্টি হলেও নতুন কোনো অঘটন না ঘটায় সবাই শেষ পর্যন্ত স্বস্তির নিঃশ্বাস ফেলেন। এএসআই মো. শাহাবুদ্দীন বলেন, অ্যালার্ম বাজার পরপরই আমি মুঠোফোনে অতিরিক্ত পুলিশ সুপারকে বিষয়টি জানাই। এরপরই ওসি ব্যাংকে আসেন।
ভল্টের জিম্মাদার ফজলুল হক বলেন, টিকটিকির কারণেই এ ঘটনা ঘটেছে। তবে নতুন করে কোনো অঘটন না ঘটায় সবাই স্বস্তিতে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া