adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদো ছাড়াই রিয়ালের বড় জয়

স্পোর্টস ডেস্ক : দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো না খেললেও জিততে কোনো সমস্যা হয়নি রিয়াল মাদ্রিদের। রিয়াল সোসিয়েদাদকে ৪-০ গোলে হারিয়ে লা লিগায় শিরোপা পুনরুদ্ধারের আশা বাঁচিয়ে রাখলো রিয়াল।
শনিবার প্রতিপরে মাঠে খেলতে নেমে শুরুর অভিজ্ঞতা অবশ্য খুব একটা সুখকর ছিল না রিয়ালের। বল দখলের জন্যই লড়তে হচ্ছিল তাদের। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক ফুটবল খেলে সহজ ও বড় জয় নিয়েই মাঠ ছাড়ে কোচ কার্লো আনচেলত্তির দল। বিডিনিউজ
ম্যাচের শুরু থেকে রোনালদোবিহীন রিয়ালের আক্রমণভাগের দুর্বলতা ভালোই চোখে পড়ছিল। উল্টো গোছানো ফুটবলে মাঠের কর্তৃত্ব দখলে রাখে সোসিয়েদাদ। ১৫ ও ২৩ মিনিটে দারুণ দুটি সুযোগও পেয়েছিল স্বাগতিকরা; কিন্তু গোল মেলেনি।
তবে বল দখলে পিছিয়ে পড়লেও বিরতির ঠিক আগমুহূর্তে রিয়ালকে এগিয়ে দেন আসিয়ের ইলারামেন্দি। স্ট্রাইকার করিম বেনজেমার জোরালো শট স্বাগতিক গোলরক ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে গোলটি করেন স্পেনের এই মিডফিল্ডার।
দ্বিতীয়ার্ধে অবশ্য কিছুটা হলেও আক্রমণভাগে ছন্দ ফিরে পায় রিয়াল। ৫০ ও ৫৬ মিনিটে ব্যবধান বাড়ানোর দুটি সুযোগও পেয়েছিল তারা। কিন্তু ব্যর্থতা পিছু ছাড়েনি। ৬৬ মিনিটে বেনজেমার দুর্দান্ত একটি শট গোলপোস্টে বাধা পায়। তবে পরণেই গোলরকের ভুলে বল পেয়ে যান গ্যারেথ বেল। ওখান থেকে ব্যবধান দ্বিগুণ করেন ওয়েলসের এই ফরোয়ার্ড।
৮৫ মিনিটে পেপের গোলে জয়টাও নিশ্চিত হয়ে যায় লা লিগার সফলতম দলটির। ডিফেন্ডার স্যার্জিও রামোসের ফিক থেকে গোলটি করেন পর্তুগালের এই ডিফেন্ডার। আর ৮৮ মিনিটে মিডফিল্ডার আনহেল দি মারিয়ার পাস থেকে শেষ গোলটি করেন বদলি স্ট্রাইকার মোরাতা। এই জয়ের ফলে ৭৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান ধরে রাখলো রিয়াল।
৩২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আতলেতিকো মাদ্রিদ। শনিবারের প্রথম ম্যাচে রাউল গার্সিয়ার একমাত্র গোলে ১-০ গোলে ভিয়ারিয়ালকে হারায় তারা। সমান ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা। শনিবারের আরেক ম্যাচে রিয়াল বেতিসকে ৩-১ গোলে হারায় মেসিরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া