adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছাত্রলীগের ৩৬ ঘণ্টার আল্টিমেটাম

 এইচ এম বদিউজ্জামান সোহাগ

 

নিজস্ব প্রতিবেদক : রাশজাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রশিবিরের সভাপতি আশরাফুল আলম ইমনকে ৩৬ ঘণ্টা মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়েছেন ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ   

শুক্রবার সন্ধ্যায় শাহবাগে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশে এ আল্টিমেটাম দেন তিনি। রাবি’র রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক রুস্তম আলী আকন্দ হত্যার প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। 

সোহাগ বলেন, আগামী ৩৬ ঘণ্টার মধ্যে শিবিরের সভাপতি ইমনকে গ্রেফতার করা না হলে ছাত্রলীগ দেশে অহিংস অবস্থান নেবে। তিনি বলেন, জামায়াত-শিবির ৭১ সালে তাদের রূপ দেখিয়েছে, এখনও সে রূপ দেখাচ্ছে। রাজশাহীর এক মেধাবী শিক্ষার্থীকে হত্যা করেছে শিবির। 
স্বাধীন দেশের মাটি থেকে জামায়াত-শিবিরের মূল উৎপাটন করতে হবে বলেও মন্তব্য করেন ছাত্রলীগ সভাপতি। তিনি বলেন, এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার না হলে সারাদেশের ছাত্রলীগ রাস্তায় নেমে আসবে। ছাত্রদের উদ্দেশে ছাত্রলীগ সভাপতি বলেন, আপনারা রাস্তায় নেমে আসবেন এবং অহিংস অবস্থান নেবেন। সরকারকে এই হত্যার বিচার করতেই হবে।
শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত রুস্তম আলী আকন্দ গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার বাসিন্দা। 

ওই হলের শিক্ষার্থী রফিকুল ইসলাম জানান, দুপুর সোয়া ১টার দিকে হলের ২৩০ নম্বর রুমে গুলির শব্দ শুনে অন্য রুমের ছাত্ররা সেখানে ছুঁটে গিয়ে রুস্তম আলীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়।
তাকে উদ্ধার করে দুপুর দেড়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বুকের ডান দিকে গুলিটি লেগেছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
হলের আবাসিক কয়েকজন শিক্ষার্থী বলেন, তার নিজের গুলি নিজের শরীরে লেগেছে। তবে ছাত্রলীগ দাবি করেছে শিবিরের কেউ এসে গুলি করে পালিয়ে গেছে। এদিকে, রামেক হাসপাতালে রুস্তমের সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মীরা দাবি করেছেন শিবিরের কেউ হলে গিয়ে গুলি করে গেছে। তবে এঘটনার পর কাউকে পালিয়ে যেতে দেখেনি হলের কেউই।
নাম প্রকাশে অনিচ্ছুক রুস্তমের এক বন্ধু জানান, কয়েকদিন পর ছাত্রলীগের সোহরাওয়ার্দী হল কমিটি হওয়ার কথা। রুস্তম সভাপতি প্রার্থী। এনিয়ে দ্বন্ধের কারণে তাকে গুলি করা হতে পারে।
সমাবেশে উপস্থতি ছলিনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সহ-সভাপতি জয়দবে নন্দী, দফতর সম্পাদক শেখ মো. রাসলে, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া