adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহিলা ক্রিকেট – শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশের প্রথম জয়


নিজস্ব প্রতিবেদক : মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। গ্র“প পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ রানে হারিয়েছে তারা।
গতকাল মঙ্গলবার সিলেট বিভাগীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের গড়া ৯ উইকেটে ১১৫ রানের জবাবে ৯ উইকেটে ১১২ রান করে শ্রীলঙ্কা। প্রথম ৩ ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে বাংলাদেশের বিদায় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল।
টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ওভারের শেষ বলে মাত্র ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন আয়েশা রহমান। দলের রানও তখন ৬। তবে অধিনায়ক সালমা খাতুনের সঙ্গে ৩০ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামলে ওঠেন শারমিন আক্তার।
ষষ্ঠ ওভারে আউট হওয়ার আগে ১৮ বলে ৪টি চারের সাহায্যে ২২ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন সালমা। ৪ রানের মধ্যে সালমা ও লতা মন্ডলের (০) বিদায়ে আরেকবার ব্যাটিং বিপর্যয়ের শঙ্কা জাগে। তবে দলের হাল ধরেন রুমানা আহমেদ।
চতুর্থ উইকেটে শারমিন আক্তারের (১৮) সঙ্গে ২৩ ও সপ্তম উইকেটে ফাহিমা খাতুনের (১৪) সঙ্গে ৩২ রানের জুটি গড়ে দলকে লড়াই করার মতো ইনিংস গড়তে সাহায্য করেন রুমানা। এই টুর্নামেন্টে এই প্রথম শতরানের ইনিংস খেললো বাংলাদেশের মেয়েরা। ৩৪ বলে ৩টি চারের সাহায্যে ৪১ রানের কার্যকরী ও আক্রমণাত্মক ইনিংসটি খেলেন রুমানা।
শ্রীলঙ্কার পে ২টি করে উইকেট নেন স্পিনার চান্দিমা গুনারতেœ ও পেসার উদেশিকা প্রাবোধানি। জবাবে ইয়াসোদা মেন্ডিসের ৩৩ ও শশিকালা শ্রীবর্ধনের ৩১ রানে লড়াই করলেও জিততে পারেনি শ্রীলঙ্কা। এছাড়া চামারি আতাপাত্তু করেন ১৭ রান।
১৮ রানে ৩ উইকেট নিয়ে দলকে জেতাতে দারুণ অবদান রাখেন বাংলাদেশের পেসার পান্না ঘোষ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া