adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের বিদায়- সেমিতে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটে-বলে পাকিস্তানকে পর্যুদস্ত করে ৮৪ রানের দারুণ জয়ে সেমি-ফাইনালে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ।
গত আসরের দুই ফাইনালিস্ট ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার দেখা হচ্ছে বৃহস্পতিবারের প্রথম সেমিফাইনালে। পর দিন দ্বিতীয় সেমি-ফাইনালে সাবেক চ্যাম্পিয়ন ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৭ ওভার ৫ বলে ৮২ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।
লক্ষ্য তাড়া করতে নেমে স্যামুয়েল বদ্রির ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে মাত্র ১৩ রানে ৪ উইকেট হারিয়ে ভীষণ বিপদে পড়ে পাকিস্তান। পরের দিকে ব্যাটসম্যানরাও ভালো না করায় লক্ষ্যের ধারেকাছে যেতে পারেনি দলটি।
৪২ রানেই প্রতিপক্ষের প্রথম ছয় ব্যাটসম্যানকে বিদায় করে শেষ চারের দিকে কোয়ার্টার-ফাইনালে পরিণত হওয়া এই ম্যাচ জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
শহীদ আফ্রিদি ছিলেন তাই তখনো আশা টিকে ছিল পাকিস্তানের। দুটি বিশাল ছক্কা হাঁকিয়ে শুরুও করেছিলেন তিনি। কিন্তু ৩৬ বলে ১০৪ রানের সমীকরণ মেলানো কঠিন ছিল তার জন্যও।
সুনীল নারায়ণে ষোড়শ ওভারে সোহেল তানভীর ও আফ্রিদিকে বিদায় করলে পাকিস্তানের বড় পরাজয় নিশ্চিত হয়ে যায়। এরপর তাদের ইনিংস আর বেশি দূর এগোয়ওনি। রানের হিসেবে টি-টোয়েন্টিতে এটি ক্যারিবীয়দের সবচেয়ে বড় জয়।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বদ্রি ও সুনীল তিনটি করে উইকেট নেন।
এর আগে ২২ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের বিদায়ে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। লেন্ডল সিমন্স (৩১) ও মারলন স্যামুয়েলস (২০) চেষ্টা করলেও ৮১ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে শিরোপাধারীরা।
সেখান থেকে ডোয়াইন ব্রাভোর সঙ্গে ড্যারেন স্যামির ৩২ বলে ৭১ রানের জুটিতে লড়াইয়ের পুঁজি গড়ে ওয়েস্ট ইন্ডিজ। শেষ ওভারে রান-আউট হওয়ার আগে ২৬ বলে ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৬ রান করেন ব্রাভো।
৪২ রানে অপরাজিত থাকেন স্যামি। অধিনায়কের ২০ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কা। ব্রাভো, স্যামির ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৫ ওভার ৮২ রান তুলে ওয়েস্ট ইন্ডিজ।
নিজের শেষ ওভারে ২৪ রান দেন সাঈদ আজমল। টি-টোয়েন্টিতে এই অফস্পিনারের এটিই সবচেয়ে খরুচে ওভার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া