adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি থেকে বের হলো ন্যাপ, ১৯ ফিরলো ১৮ তে

নিজস্ব প্রতিবেদক : যথাযথ মূল্যায়ন না পাওয়ায় বিএনপি নেতৃত্বাধীন ১৯ দলীয় জোট ছেড়েছে অন্যতম শরিক দল ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী)। ফলে বিএনপির নেতৃত্বাধীন জোট আবারো ১৮ দলে পরিণত হয়েছে।
সোমবার বিকেলে জাতীয় প্রেসকাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে দলের চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক এ ঘোষণা দেন।
আনোয়ারুল হক বলেন, ১৯ দলীয় জোট থেকে আমরা যথাযথ মূল্যায়ন পাচ্ছিলাম না। এ কারণেই জোট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, বর্তমান সময় মওলানা ভাসানীর আদর্শই এ নোংরা রাজনীতি থেকে জাতিকে মুক্ত করতে পারে। তাই আমরা তার অনুসারীরা ভাসানীর আদর্শকে সম্প্রসারণ করতেই এ সিদ্ধান্ত নিয়েছি।
 তিনি আরো বলেন, অনেক দিন থেকেই তৃণমূলের নেতাকর্মীরা ১৯ দলীয় জোট থেকে সড়ে দাঁড়ানোর পরামর্শ দিচ্ছলো। তারা জোটের মধ্যে থাকতে আগ্রহী নন। তাই আমরা এই মুহূর্ত থেকে জোট থেকে বের হওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে বিষয়টি এখনো ১৯ দলীয় জোটের কাউকে জানানো হয়নি বলেও জানান তিনি।
সংবাদ সম্মেলন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব হাসরাত খান ভাসানী, সিনিয়র সহ-সভাপতি আলতাফ হোসেন মুন্না, সহ-সভাপতি আক্তারুজ্জামান, আবদুল হাই সরকার প্রমুখ।
তবে ন্যাপ চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক জোট থেকে বের হওয়ার যে ঘোষণা দিয়েছেন এ বিষয়ে অত্যন্ত সতর্কভাবে প্রতিক্রিয়া এড়িয়ে গেছেন বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, এ বিষয়ে আমরা এখনো কিছুই জানি না।
উল্লেখ্য, ২০০১ সালের নির্বাচনের আগে বিএনপি, জামায়াতে ইসলামী, জাতীয় পার্টি এবং ইসলামী ঐক্যজোট মিলে চারদলীয় ঐক্যজোট গঠন করে। কিন্তু কিছুদিন পরই জাতীয় পার্টি এরশাদের নেতৃত্বে জোট থেকে বের হয়ে যায়। কিন্তু নাজিউর রহমান মঞ্জুর সমর্থক অংশ বাংলাদেশ জাতীয় পার্টি জোটে থেকে যায়। পরে সরকারবিরোধী আন্দোলনকে আরো বেগবান করতে ২০১২ সালের ১৮ এপ্রিল বিএনপি আরো রাজনৈতিক দল নিয়ে ১৮ দলীয় জোট গঠন করে।
এদিকে গত ৫ জানুয়ারির নির্বাচনের পর কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ১৮ দলীয় জোটে যোগ দেয়। এতে ১৮ দলীয় জোট পরিণত হয় ১৯ দলীয় জোটে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া