adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি মেজর হয় কী করে?

ডেস্ক রিপোর্ট : বিএনপিকে উদ্দেশ্য করে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, জিয়াউর রহমান যদি রাষ্ট্রপতি হন তবে তিনি আবার মেজর হলেন কীভাবে? এসব মিথ্যাচার বন্ধ করুন।
শুক্রবার দুপুরে তিনি কুষ্টিয়া সার্কিট হাউজে পৌঁছানোর পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘জেনারেল জিয়াউর রহমানকে রাষ্ট্রপতি বলে যারা দাবি করেছিলেন, তারা নিশ্চয়ই জানেন রাষ্ট্রপতি হওয়ার কিছুদিন পরে ১৭ এপ্রিল ১৯৭১ সালে আমাদের বাংলাদেশের সরকারের অধীনে উনি আবার মেজরের চাকরিতে ফেরৎ আসেন এবং মেজরের চাকরিতে বহাল ছিলেন। মেজর হওয়ার পরে বাংলাদেশ সরকারের অধীনে তিনি কর্নেল হন এবং পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যার পর উপপ্রধান হন। তিনি নিজে নিজেই প্রধান সামরিক আইন প্রশাসক হন এবং তার বহুদিন পর হ্যাঁ-না ভোটের মধ্যদিয়ে একতরফা ভোটে নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করেন।
খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, জিয়াউর রহমানের জীবদ্দশায় এবং খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে এই উদ্ভট তথ্য তাদের মুখে শোনা যায়নি। অথচ লাখো কণ্ঠে যখন সোনার বাংলা সারাদেশে প্রচারিত হয় ঠিক তখনই খালেদা জিয়া ঘরে বসে জাতীয় সংগীতে শরিক না হয়ে উদ্ভট তথ্য দিয়ে বিভ্রান্তির সৃষ্টি করেন।

ইনু বলেন, বেগম খালেদা জিয়া রাজনীতিতে যে ভুল করেছেন তাতে তার মিথ্যাচার করা ছাড়া আর কোনো উপায় নেই। আর তাই বেগম খালেদা জিয়াকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।
অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জামায়াত ইসলামী যুদ্ধাপরাধী দল আর তাই তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই। এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা ও জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ মহাজোট নেতারা উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী বিকেলে কুষ্টিয়ার মিরপুর উপজেলার হালসা কলেজের নবনির্মিত মিলনায়তন উদ্বোধন এবং হালসা কলেজ মাঠে জাসদের জনসভায় যোগ দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া