adv
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুসুমের বাতিঘর কতদূর

বিনোদন প্রতিবেদক : কুসুম শিকদার। রুপালি জগতে একজন মডেল, টিভি ও চলচ্চিত্রাভিনেত্রী হিসেবেই জনপ্রিয়তা লাভ করেছেন। কিন্তু অনেকেই হয়তো জানেন না, কুসুমের ক্যারিয়ারের শুরুটা ছিল সংগীতের হাত ধরে। শুরুতে এক এক করে চারটি অডিও অ্যালবামে কাজ করেছিলেন তিনি। 
তবে ২০০২ সালে লাক্স ফটোজেনিক প্রতিযোগিতার শীর্ষ মুকুট জয় করে অভিনয় জগতে পা বাড়ান কুসুম। লিপটন তাজা, বাংলালিংকসহ বেশ কিছু বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে খুব অল্প সময়ে দর্শক হৃদয়ে জায়গা করেন নেন তিনি।
তারপর থেকে বিজ্ঞাপন, নাটক ও চলচ্চিত্রে সমানতালে কাজ করে চলেছেন জননন্দিত এ অভিনেত্রী। 
বর্তমান সময়ে কুসুমের ব্যস্ততা জানতে চাইলে তিনি বলেন, আমি বর্তমানে বেশ কিছু ধারাবাহিক নাটকে অভিনয় করছি। এর মধ্যে রয়েছে হিমু আকরামের পরিচালনায় ‘নজিরবিহীন নজর আলী’, সাজ্জাদ সুমনের ‘৯৯ পাতলা খান লেন’, হাসিবুর রহমান সবুজের ‘ইজি স্যলিউশন’ এবং ‘বাতিঘর কতদূর’।
তবে এগুলোর মধ্যে ‘বাতিঘর কতদূর’ নাটকটি নিয়ে বেশ খানিকক্ষণ কথা বললেন কুসুম। 
জানালেন এ নাটকের গল্প অসাধারণ। সৌর্য দীপ্ত সূর্য’র রচনায় নাটকটি পরিচালনা করেছেন মিজানুর রহমান লাবু।
কুসুম জানান, ‘এ নাটকে আমার বিপরীতে অভিনয় করেছেন রওনক হাসান। মূলত কক্সবাজার বেড়ানোকে কেন্দ্র করে নাটকটির কাহিনী সাজানো। আর হিমু আকরামের পরিচালনায় ‘নজিরবিহীন নজর আলী’ধারাবাহিকে জাহিদ হাসানের বিপরীতে কাজ করছেন তিনি। 
মূলত দর্শক ও সমালোচক নন্দিত চলচ্চিত্র ‘লালটিপ’ও ‘গহীনে শব্দ’-এ অভিনয় করে চলচ্চিত্রপ্রেমীদের হৃদয়ে শক্ত আসন গেড়ে নিয়েছেন কুসুম। দুটি ছবিতেই তার বিপরীতে অভিনয় করেছেন ইমন। 
জানতে চাওয়া হলো নাটক-চলচ্চিত্রে সমানে দাপিয়ে কাজ করা কুসমের গন্তব্যের বাতিঘর কতদূর? কুসুমের জবাব, গন্তব্য জানি না। কিন্তু আমি ভালো গল্পের চলচ্চিত্রে কাজ করতে চাই। ভালো কাজের সঙ্গে কুসুম আছে এবং থাকবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া