adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেলসের সেঞ্চুরিতে টিকে থাকল ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক : ডানহাতি ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলসের অসাধারণ ব্যাটিংয়ে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপে সেমিফাইনালের আশা জিইয়ে রাখল ইংল্যান্ড। অপরদিকে তৃতীয় খেলায় এসে প্রথম হারের স্বাদ পেলো লঙ্কানরা।
হলসের ৬৪ বলে হার না মানা ১১৬ রানের টর্নেডো ইনিংসের কল্যাণে ৪ বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৯০ রান করলে ৬ উইকেটে জিতে যায় ইংল্যান্ড।
এটি হেলসের টি-২০ ফরম্যাটের সর্বোচ্চ স্কোর। এর আগে তার সর্বোচ্চ স্কোর ছিল ৯৯। আর এবারের বিশ্বকাপের প্রথম সেঞ্চুরির কৃতিত্ব দেখালেন অ্যালেক্স হেলস। ১১ বাউন্ডারি ও ছয়টি বিশাল ছক্কা হাঁকান হলস। ১৯.৪ ওভারে ৪ উইকেটে ১৯০ রান। এছাড়া রাবি বোপারা অপরাজিত ছিলেন ১১ রানে। ম্যাচসেরা হন অ্যালেক্স হলস।
১৯০ রানে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শূন্য রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে ইংলিশরা। দু’টি উইকেটই নেন লঙ্কান ডানহাতি পেসার নুয়ান কুলাসেকারা। তৃতীয় উইকেটে ওপেনার অ্যালেক্স হলস ও ইয়ন মরগান ১৫২ রানের পার্টনারশিপ গড়লে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড।
ইংল্যান্ড ইনিংসে আবারো আঘাত হানেন কুলাসেকারা। দ্বিতীয় স্পেলের প্রথম ওভারে আবারো জোড়া আঘাত হানেন তিনি। দ্বিতীয় বলে ইয়ন মরগানকে এবং ষষ্ঠ বলে উইকেটরক্ষক জস বাটলারকে বিদায় করেন কুলাসেকারা। ইয়ন মরগান ৩৮ বলে সাত চার ও দুই ছক্কায় ৫৭ রান করেন। বাটলার ২ রানের বেশি এগুতে পারেননি। এর আগে বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা স্কোরবোর্ডে জমা করে ৪ উইকেটে ১৮৯ রান।
দলীয় ৪ রানে প্রথম উইকেট হারায় লঙ্কানরা। ওপেনার কুশল পেরেরা ইংলিশ বোলার ডার্নবাখের বলে উইকেটরক্ষক জস বাটলারের হাতে ধরা পড়ে বিদায় নেন। ৩ রান করেন তিনি।
৪ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে তিলকরতেœ দিলশান ও লঙ্কান অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ১৪৫ রানের পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহে ভূমিকা রাখেন। এই জুটি ১৫.২ ওভার মোকাবেলায় ১৪৫ রান করে বিচ্ছিন্ন হয়।
ক্রিস জর্ডানের বলে বোল্ড হওয়ার আগে ৫১ বলে ৮৯ রানের ইনিংস উপহার দেন দলকে। ১১ বাউন্ডারি ও তিনটি বিশাল ছক্কা হাঁকান মাহেলা জয়াবর্ধনে।
এরপর ১৫৬ রানে তিলকরত্বে দিলশান ও কুমার সাঙ্গাকারা আউট হন। তিলকরতেœ দিলশান করেন ৫৫ রান। তার ৪৭ বলের ইনিংসে চার বাউন্ডারি ও দু’টি ছক্কার মার রয়েছে। এদিন কুমার সাঙ্গাকারা রানের খাতা খুলতে পারেননি।
শেষদিকে থিসারা পেরেরা ১২ বলে অপ: ২৩ এবং অ্যাঞ্জেলো ম্যাথুস ৫ বলে অপ: ১১ রান করলে নির্ধারিত ২০ ওভারে লঙ্কানরা স্কোরবোর্ডে জমা করে ৪ উইকেটে ১৮৯ রান। ইংলিশ বোলারদের মধ্যে ডার্নবাখ ও জর্ডান দু’টি করে উইকেট নেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া