adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেখ মুজিবই দেশের প্রথম রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতার ঘোষণা নিয়ে যারা মিথ্যাচার করছে তারাই প্রথম রাষ্ট্রপতি নিয়ে নতুন ফর্মূলা দিচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার বিকেলে কৃষিবীদ ইনস্টিটিউটে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, তারা (বিএনপি) এখন ফর্মূলা পাল্টেছে, এতোদিন বলেছেন জিয়া স্বাধীনতার ঘোষক, এখন বলছেন প্রথম রাষ্ট্রপতি। বাংলাদেশে প্রথম রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমার, প্রথম উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ। 
শেখ হাসিনা আরো বলেন, ৭৫’র পর জিয়াউর রহমান ক্ষমতায় এসে শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানালো, মান্নান খানকে মন্ত্রী বানালো, বঙ্গবন্ধুর হত্যাকারীদের পূনর্বাসন করেছে। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হলে কিভাবে তিনি এদের জন্য এসব করেছেন। 
তিনি বলেন, টিআইএসহ বিদেশি বিভিন্ন সংস্থা, দেশি-বিদেশি পত্রপত্রিকা সব জায়গাতেই আছে ২৬ মার্চ কে স্বাধীনতা ঘোষণা করেছিলেন। উপজেলা নির্বাচন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আগামীতে সব নির্বাচন দলীয়ভাবে করা উচিত। দলীয়ভাবে নির্বাচন না হলে প্রার্থীদের ওপর নিয়ন্ত্রণ থাকে না। দলীয়ভাবে প্রার্থী মনোনয়ন দেওয়া যায় না, অথচ গণনার সময় হিসেব করা হয় দলীয়ভাবে। সবাই সবাইকে চিনে, তাই দলীয়ভাবে হিসেব করে ফলাফল লিখে দেওয়া হয়। 

নির্বাচনের কারচুপি ও অনিয়ম বন্ধ করা প্রসঙ্গে তিনি বলেন, অনিয়ম বন্ধে ইলেক্ট্রনিক ভোটিংয়ে যেতে হবে, তাহলে অনিয়ম বন্ধ হবে। এখন যে অবৈধ ভোট দেওয়া বন্ধ হবে। উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ যদি এ নির্বাচনে রিগিং করতো তাহলে জামায়াত একটা উপজেলাতেও জিততে পারতো না। অথচ তারা বিভিন্ন জায়গায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নির্বাচনে জিতেছ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া