adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গার্ডিয়ান পত্রিকা বন্ধের হুমকি

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী মার্কিন গুপ্তচরবৃত্তির বিষয়ে এডওয়ার্ড স্নোডেনের দেয়া তথ্যের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশের জন্য দৈনিক গার্ডিয়ান বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছিল ব্রিটিশ সরকার। বৃহস্পতিবার গার্ডিয়ান পত্রিকার ডেপুটি এডিটর পল জনসন ডাবলিনে এক সম্মেলনে এ তথ্য জানান।
পল জনসন বলেন, আমাদেরকে এ হুমকি দেয়া হয়েছিল যে, জাতীয় নিরাপত্তা ও মানুষের জীবনের জন্য হুমকি সৃষ্টির অভিযোগে পত্রিকাটি বন্ধ করে দেয়া হতে পারে।
তিনি বলেন, গার্ডিয়ান পত্রিকা আর কখনো এমন পরিস্থিতির সম্মুখীন হয়নি। উইকিলিক্সের নানা গোপন তথ্য প্রকাশ করার পরও পত্রিকাটিকে এ ধরনের পরিস্থিতির সম্মুখীন হতে হয়নি।
ব্রিটিশ গোয়েন্দা বাহিনীর একজন প্রভাবশালী কর্মকর্তা পত্রিকার সম্পাদক অ্যালান রোসব্রিজারকে ফোন করে বলেছিলেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী, উপ-প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী স্বরাস্ট্রমন্ত্রী ও অ্যাটর্নি জেনারেলের কাছে আপনারা সমস্যা হয়ে দাঁড়িয়েছেন।
 আমেরিকার সাবেক গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেন এ পর্যন্ত আমেরিকার বহু গোপন তথ্য ফাঁস করেছেন। এরমধ্যে রয়েছে, মার্কিন নাগরিকসহ বিশ্ব নেতাদের টেলিফোনে আড়িপাতা, আন্তর্জাতিক অঙ্গনে গুপ্তচরবৃত্তিসহ আমেরিকার বিভিন্ন গোপন কর্মকাণ্ড। সূত্র: আইআরআইবি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া