adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলায় আওয়ামী লীগের কবর রচিত হলো: জাফর

নিজস্ব প্রতিবেদক : উপজেলা নির্বাচনে ভোট কারচুপির মাধ্যমে ১৯ দলের নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি জোটের শরিক জাতীয় পার্টির (একাংশ) চেয়ারম্যান কাজী জাফর আহমেদ। তিনি বলেছেন, এই নির্বাচনে আওয়ামী লীগ নিজেদের কবর রচনা করেছে।
মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
কাজী জাফর বলেন, উপজেলা নির্বাচনে সরকারি দলের কারচুপির মহোৎসবে প্রমাণ হয়েছে, আওয়ামী লীগের অধীনে সংসদ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে কাজী জাফর বলেন, আপনি মুক্তিযুদ্ধ করেননি। যেকোনো কারণেই হোক গ্রেফতার হওয়ায় আপনার বাবাও অংশ নিতে পারেননি। মুক্তিযুদ্ধ করেছেন জিয়া ও তার তরুণ সঙ্গীরা। শেখ মুজিব পূর্ব বাংলার স্বায়ত্তশাসন চেয়েছিলেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন।
জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন দাবি করে কাজী জাফর প্রশ্ন তোলেন, শেখ মুজিবুর রহমান ৭ মার্চে ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ বলার মাধ্যমে স্বাধীনতার ঘোষণা দিলে তিনি (শেখ মুজিব) ৭ মার্চের পর কেন পাকিস্তানের প্রেসিডেন্ট ইয়াহিয়া খানের সঙ্গে বৈঠক করলেন।
শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা বললে মওলানা ভাসানীকে  স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বলতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া