adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিরপেক্ষতার ভানকারীরা জঙ্গিবাদের দোসর: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যারা নিরপেক্ষতার ভান করছেন,  তারা জঙ্গিবাদের দোসর। সোমবার বিকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগ আয়োজিত ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ জাতীয় সংগীতের মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, এই বাংলায় যুদ্ধাপরাধী-মৌলবাদী-জঙ্গিবাদিদের ঠাঁই নাই। এখন লড়াই জঙ্গিবাদ বনাম গণতন্ত্রের। যুদ্ধে যুদ্ধের মতোই লড়তে হবে। মাঝামাঝি কোনো পথ নেই। বেঈমানের ক্ষমা নেই, সাপের শেষ রাখতে নেই।
তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মৌলবাদীদের বিপক্ষে যুদ্ধে নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা। তার হাতকে শক্তিশালী করতে হবে। যুদ্ধাপরাধী-জঙ্গিবাদী গোষ্ঠীরা ঘাপটি মেরে আছে। তারা আত্মসমর্পণ করেনি। শেখ হাসিনার নেতৃত্বে ২৬ মার্চ সমৃদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার শপথ নিতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা অন্ধকারের পথ থেকে আলোর পথে এবং বঙ্গবন্ধুকে সমহিমায় নিজ গৃহে প্রত্যাবর্তন করিয়েছেন।
২৬ মার্চ লাখো কন্ঠে সোনার বাংলা ‘রেকর্ডের জন্য নয়’ উল্লেখ করে ইনু বলেন, লাখো কন্ঠে সোনার বাংলা বিশ্বের কাছে বাংলাদেশকে চেনানোর জন্য। আমাদের অস্তিত্ব জানানোর জন্য।
এ সময় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, জাতির জনক বাঙালিকে স্বপ্ন দেখিয়েছিলেন। আজ তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন। লাখো কণ্ঠে জাতীয় সংগীত রেকর্ড গড়ার নয়, আমাদের চেতনায় ধারণ করার জন্য।
মন্ত্রী জানান, লাখো কণ্ঠে সোনার বাংলা অনুষ্ঠানের জন্য আগারগাঁওয়ের প্যারেড গ্রাউন্ডে সকাল সাড়ে ৬টা থেকে ১০টা পর্যন্ত গেট খোলা থাকবে। অষ্টম শ্রেণীর নিচে পড়ে এমন কাউকে নেয়া যাবে না। কোনো ব্যানার ফেস্টুন সাথে আনা যাবে না। সশস্রবাহিনী অনুষ্ঠান সমন্বয় করবে। যারা ভিতরে প্রবেশ করবে তাদের প্রত্যেককে একটি করে ব্যাগ দেয়া হবে। ব্যাগের মধ্যে পানি, জুস, ওষুধপত্র ও একটি কার্ড থাকবে বলে সমাবেশে সংস্কৃতি মন্ত্রী জানান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া