adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সংসদে জাপার ওয়াকআউট

নিজস্ব প্রতিবেদক : বিএনপিবিহীন দশম সংসদে ‘প্রশ্নবিদ্ধ’ বিরোধী দল জাতীয় পার্টি প্রথমবারের মতো ওয়াক আউট করেছে।
বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে রোববার অধিবেশন শুরুর পরপরই বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের নেতৃত্বে  ওয়াক আউট করেন এইচ এম এরশাদের দলের সদস্যরা।

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ওয়াক আউটের ১০ মিনিটের মধ্যে ফের অধিবেশনে যোগ দেন জাতীয় পার্টির সংসদ সদস্যরা।
সংসদীয় গণতন্ত্রে প্রতিবাদ হিসেবে ওয়াক আউটের রেওয়াজ রয়েছে। নবম সংসদে বিএনপি বর্জনের পাশাপাশি অসংখ্যবার ওয়াক আউট করলেও দশম সংসদের দুই মাসে এটাই প্রথম।
৫ জানুয়ারির নির্বাচনের মধ্য দিয়ে গঠিত দশম সংসদে জাতীয় পার্টি প্রধান বিরোধী দলের আসনে বসলেও একইসঙ্গে মন্ত্রিসভায় তারা যোগ দেয়ায় সংসদে তাদের কার্যকর ভূমিকা পালন নিয়ে প্রশ্ন উঠেছে।
রোববার স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরুর পরপরই বিরোধীদলীয় প্রধান হুইপ তাজুল ইসলাম চৌধুরী পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নেন।
টিআইবি প্রকাশিত সাম্প্রতিক এক প্রতিবেদনের সমালোচনা করে তিনি বলেন, জাতীয় পার্টি অতীতে এককভাবে বিরোধী দলে ছিল না। কখনো আওয়ামী লীগ, কখনো বিএনপির সঙ্গে ছিল। টিআইবিকে বলতে চাই, তারা অন্যায়ভাবে বিরোধী দলকে নিয়ে সমালোচনা করেছে।
জাতীয় পার্টির অবস্থান ব্যাখ্যা করে তিনি বলেন, বিরোধী দল মানে ফাইল ছুড়ে মারা নয়। জাতীয় পার্টি বিরোধী হিসেবে নতুন ইতিহাস সৃষ্টি করতে চায়। আমরা সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের প্রতিবাদ করব। আবার উন্নয়নের অংশীদার হব।
রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ‘সন্ত্রাসী’ কর্মকাণ্ডের প্রতিবাদ করেছিলেন জানিয়ে তাজুল এরপর বিদ্যুতের দাম বাড়ানোর সমালোচনা করে বলেন, সরকারের জনস্বার্থবিরোধী এই সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় পার্টি আজ সংসদ থেকে ওয়াক আউট করছে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া