adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির অভিযোগ- নিরাপত্তা নিয়ে ইসির হাসিঠাট্টা

নিজস্ব প্রতিবেদক : রোববার অনুষ্ঠেয় চতুর্থ দফা উপজেলা পরিষদ নির্বাচনের আগে ভোটারদের নিরাপত্তা নিয়ে নির্বাচন কমিশন মশকরা করছে বলে অভিযোগ করেছে বিএনপি।
ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন এবং মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানির অভিযোগ জানানোর পরও ইসি ‘নির্লিপ্ত’ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।
শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, বিএনপি সমর্থিত প্রার্থীরা ক্ষমতাসীন দলের নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের নানা অভিযোগ ফ্যাক্সের মাধ্যমে নির্বাচন কমিশনে পাঠানোর পরও কোনো ব্যবস্থা তারা নিচ্ছে না। বরং কমিশনের কর্মকর্তারা এই অভিযোগ নিয়ে ‘হাসিঠাট্টা’ করছেন।
তারা বলেছেন, নির্বাচন হলে কিছুটা সহিংসতা হবেই। আমরা মনে করি, ভোটারদের নিরাপত্তা নিয়ে কমিশনের এহেন মশকরা গোটা জাতিকে বিস্মিত করেছে। কমিশনকে বর্তমান সরকারের ‘ঝাঁকের কৈ’ বলেও আখ্যায়িত করেন এই বিএনপি নেতা।
তিনি বলেন, নিজেদের স্বাধীন সাংবিধানিক সত্ত্বাকে বিসর্জন দিয়ে বর্তমান কমিশন নির্বাহী বিভাগের হুকুমের একান্ত অনুগত ভৃত্যে পরিণত হয়েছে। আমরা কমিশনের এহেন কর্মকাণ্ডের নিন্দা জানাই।
রোববার চতুর্থ ধাপে দেশের ৯১টি উপজেলায় ভোটগ্রহণ হবে। নির্বাচনের সর্বশেষ অবস্থা জানাতে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।
রোববারের উপজেলা নির্বাচন নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে মন্তব্য করে রিজভী বলেন, নতুন নতুন মামলা দিয়ে বিরোধী দলসমর্থিত নেতাকর্মীদের এলাকা ছাড়া করা হচ্ছে, চলছে ব্যাপক ধরপাকড়। সরকারসমর্থিতরা সর্বত্র নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছে।

ভোটের ফলে বিএনপির চেয়ে এগিয়ে থাকতেই সরকার এ ধরনের কর্মকাণ্ড করছে বলে অভিযোগ রিজভীর। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া